কওমি মাদ্রাসায় জঙ্গি ও সন্ত্রাস তৈরি হয় না : বেফাক মহাপরিচালক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ জানুয়ারি ২০১৯, ১৭:১১ | আপডেট : ০৫ জানুয়ারি ২০১৯, ১৭:৪৪

বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড-বেফাকের মহাপরিচালক অধ্যাপক মাওলানা জোবায়ের আহমাদ চৌধুরী বলেছেন, কওমি মাদরাসায় জঙ্গি ও সন্ত্রাস তৈরি হয় না বরং আদর্শ নাগরীক ও প্রকৃত দেশ প্রেমিক তৈরি হয়। যদি নিরাপদ দেশ, শান্তিময় দেশ, কল্যাণময় দেশ চান তাহলে কোনো বিকল্প নেই দ্বীনি শিক্ষা ছাড়া।

তিনি আরো বলেন, কওমি মাদ্রাসায় ব্যাংকিং, কৃষি, আইন আদালত সব কিছুর শিক্ষা রয়েছে। যুবকরা যেভাবে ব্যবসা বাণিজ্য নামছে কওমি মাদরাসায় দাওরায়ে হাদিস পড়ে সেখানে অন্য ব্যবসায়ীরা বসে পড়েছে।

গতকাল শুক্রবার রাতে কিশোরগঞ্জের তাড়াইল উপজেলা সদরের দারুল কুরআন মাদরাসায় ২০১৯ শিক্ষা বর্ষের সবক প্রধান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মাদ্রাসার পরিচালক এমদাদুল্লাহ্র সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দিগদাইড় আতহারুল উলুম মাদ্রাসার মুহতামিম মাওলানা আবু তাহের, উপজেলা খেলাফত মজলিসের সহ সভাপতি বজলুর রহমান আকন্দ, হযরত শাহ সেকান্দর মদীনাতুল উলুম কওমি মাদরাসার মুহতামিম মাওলানা সৈয়দ আবু সায়েম,

তাড়াইল হাসপাতাল জামে মসজিদের ইমাম ও খতিব হাফেয মাওলানা শামছুজ্জামান, সওতুল হেরা হাফিজিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা আ. রউফ, সমাজ সেবক ডা. সিরাজ উদ্দিন, দুস্থ স্বাস্থ্য কেন্দ্র তাড়াইল শাখার সহকারি ব্যবস্থাপক সামিউল কাদের, বায়তুল আমান জামে মসজিদের ইমাম ও খতিব হাফেয মাওলানা হাসান আহমদ প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন তাড়াইল সাচাইল দারুল হুদা কাছেমুল উলুম মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা লুৎফুর রহমান।




এবিএন/এনায়েত/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ