আজকের শিরোনাম :

ব্রাক্ষণবাড়িয়াবাসী মোক্তাদির চৌধুরীকে মন্ত্রী হিসেবে দেখতে চায়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০১৯, ১৮:১১

ব্রাক্ষণবাড়িয়া তিতাস পাড়ের কৃতিসন্তান। পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের সংসদীয় স্হায়ী কমিটিন সভাপতি। বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রিয় কার্যনির্বাহী কমিটির সদস্য। ব্রাক্ষণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সভাপতি। মহান মুক্তিযোদ্বের সময়,যোদ্বাহত মুক্তিযোদ্বা।পর পর তিনবারের নির্বাচিত সাংসদ।

 একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটে নির্বাচিত ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরীকে মন্ত্রী হিসেবে দেখতে চায় ব্রাহ্মণবাড়িয়াবাসী। তিন লাখ ৯৩ হাজার ৫২৩ ভোট পেয়ে টানা তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক একান্ত সচিব উবায়দুল মোকতাদির চৌধুরী।

বর্তমানে তিনি কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। তাঁর আমলেই জেলা সদর ও বিজয়নগর উপজেলায় সবচেয়ে বেশি উন্নয়ন কর্মকান্ড হয়েছে বলে দাবী জেলা আওয়ামীলীগের।

সাবেক এই আমলা ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের ২০১১ সালের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর থেকেই দাবী উঠে তাঁকে মন্ত্রীসভায় স্থান খোঁজ নিয়ে জানা যায়, স্বাধীনতার পর থেকে আওয়ামী লীগের শাসনামলে সদর আসন থেকে নির্বাচিত কাউকেই মন্ত্রী করা হয়নি।

গত ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-৬ (বাঞ্ছারামপুর) আসন থেকে নির্বাচিত হওয়ার পর সাবেক সেনা কর্মকর্তা এ.বি তাজুল ইসলামকে মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী এবং ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসন থেকে নির্বাচিত হওয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহোচর প্রয়াত ছায়েদুল হককে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ও ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা ও আখাউড়া) থেকে নির্বাচিত হয়ে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রীর দায়িত্ব পান আনিসুল হক।

তবে ছাত্রলীগের দুঃসময়ের নেতা ও ৭৫’ পরবর্তী সংকটকালে জেল-নির্যাতনের শিকার মোকতাদির চৌধুরীকে দলে তাঁর অবদান মূল্যায়ন করে এবার জেলা সদর থেকে তাঁকে মন্ত্রী বানানোর জন্য আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার কাছে জোর দাবি জানিয়েছে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগ ও সুশীল সমাজের প্রতিনিধিসহ জেলা সদরের সর্বস্তরের জনগন।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার বলেন, নির্বাচনী প্রচারণার জন্য যেখানেই গিয়েছি সেখানেই মানুষ প্রত্যাশা জানিয়েছে মোকতাদির চৌধুরী বিপুল ভোটে বিজয়ী হয়ে মন্ত্রীসভায় স্থান পাবেন। দলে তাঁর অনেক অবদান রয়েছেন।

তিনি দলের সকলকে ঐক্যবদ্ধ করেছেন।তাই জেলা আওয়ামীলীগ আগের চেয়ে অনেক বেশী শক্তিশালী।তিনি বলেন, মোকতাদির চৌধুরীর আমলে ব্রাহ্মণবাড়িয়ায় প্রায় চার হাজার কোটি টাকার উন্নয়ন কাজ হয়েছে। তাঁকে মন্ত্রী বানালে ব্রাহ্মণবাড়িয়ায় এ উন্নয়নের ধারা আরও বেগবান হবে প্রত্যাশা করেন তিনি।

 

এবিএন/আব্দুল হান্নান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ