আজকের শিরোনাম :

পার্বতীপুরে জমি সংক্রান্ত ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের বিরুদ্ধে মিথ্যা মামলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ জানুয়ারি ২০১৯, ১৫:৫১

দিনাজপুরের পার্বতীপুর উপজেলার হাবড়া ইউনিয়নের চৌপতি গ্রামে জমিজমা সংক্রান্ত ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের বিরুদ্ধে মিথ্য মামলা দায়ের। 

দিনাজপুরের পার্বতীপুর উপজেলার পূর্ব ঢাকুলা কাপাসিকোপা গ্রামের মৃত আহাদ আলী ওরফে হুদ্দু এর স্ত্রী মোছাঃ সাবানা বেগম (৪০) এর পার্বতীপুর মডেল থানায় গত ০৮/১২/২০১৮ ইং তারিখে দারেয়কৃত ইজাহার সূত্রে জানাযায় জমিজমা সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে গত ০৬/১২/২০১৮ ইং তারিখে সকাল ৮ টায় মৃত বাবু শেখ এর পুত্র আহাদ আলী হুদু ও সাবানা বেগমের স্বামী, পার্বতীপুর উপজেলার চৌপথি বাজারের নিকট মোঃ সোহাগের কম্পিউটারে গণ ডাউনলোড করার দোকানের সামনে অবস্থান কালে একই গ্রামের ৭-৮ জন তাকে ডেকে নিয়ে লাটিসোটা দিয়ে পিটিয়ে আহত করে।

ঐ দিনে তাকে স্থানীয় লোকজন উদ্ধার করে পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যুবরণ করেন। 

এই ঘটনাকে কেন্দ্র করে মোছাঃ সাবানা বেগম ৯ জন সহ আরও  অজ্ঞ্যাত ৬-৭ কে আসামি করলে ঐ হত্যার সাথে ফুলবাড়ী উপজেলার ৭নং শিবনগর ইউপির মহেশপুর লালদীঘি পাড়া গ্রামের আকবর আলী প্রামানিক এর পুত্র মোঃ গোলাম মোস্তফা (৩৫), মোঃ শাফিউল (৫০) গং সহ ঐ পরিবারের ৯ জন কে ঐ মামলার আসামী দেখানো হয়েছে। 

শাফিউল ইসলামের স্ত্রী এ মামলার বিষয়ে মোছাঃ জহুরা বেগম(৩৮) সাংবাদিক কে বলেন, যে জমিজমা সংক্রান্ত বিষয় নিয়ে হত্যার ঘটনা ঘটেছে ঐ জমির প্রকৃত মালিক আমরা। প্রকৃত ঘটনা ঢাকুলা মৌজার ২৯৭ খতিয়ান,১৭১, ১৯৪, ২৩৩ ও ১৩৬ খতিয়ানে ১৭১৯ দাগে ৮৫ শতক ১৭২২ দাগে ১ একর ৫০শতক, ২৪১ দাগে ৬০ শতক, ২৩৯ দাগে ৩৯ শতক, ৩৩৭ দাগে ৭২ শতক, ৩৩৮ দাগে ১ একর ৪০ শতক, ২০৭১ দাগে ৫১ শতক, ২০৮৬ দাগে ৩৫ শতক, ২১০২ দাগে ৬৯ শতক, ২১১৮ দাগে ১২ শতক, ২১৭২ দাগে ৫৮ শতক এ নিয়ে জমির পরিমান প্রায় ৬ একর।

ইতিপূর্বে ২০১৫ সালে ঐ জমি সংক্রান্ত জেরে আমার দেবর কে হত্যা করা হয়। হাবড়া ইউপি চেয়্যারম্যান মোঃ আনিছুজ্জামান আনিছ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদেরকে নিয়ে আপোষনামা হয়। কিন্তু ঐ আপোষনামা প্রতিপক্ষরা মানে না। 

ঐ হত্যার ঘটনায় যাদেরকে আসামী করা হয়েছে ঐ দিন তারা সকলে ঢাকায় ছিল। কিন্তু কতিপয় ব্যক্তি  আহাদ আলী ওরফে হুদু কে হত্যা করে ঘটনা কে ভিন্ন খাতে প্রভাবিত করার জন্য আমার পরিবারের লোকজনের উপর মিথ্য মামলা দায়ের করে অর্থনৈকিত ভাবে হয়রানী করা হচ্ছে। 

আমি আইন প্রয়োগকারী সংস্থার কাছে এই হত্যার ঘটনাটি সুষ্ট তদন্ত সাপেক্ষে ন্যায় বিচারের দাবি করছি।  

এবিএন/মোঃ আফজাল হোসেন/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ