আজকের শিরোনাম :

পেকুয়ায় যুবলীগ কর্মী ফারুক হত্যার ঘটনায় মামলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ জানুয়ারি ২০১৯, ১৩:৫১

কক্সবাজারের পেকুয়ায় নির্বাচনের দিন বিএনপি-জামায়াত নেতাকর্মীদের হামলায় যুবলীগ কর্মী আবদুল্লাহ আল ফারুক নিহতের ঘটনায় অবশেষে মামলা দায়ের হয়েছে। 

ঘটনার চারদিন পর বুধবার রাতে নিহতের চাচা আবুল বশর বাদি হয়ে থানায় মামলাটি দায়ের করেন। এতে ৩৫ জনকে আসামী করা হয়েছে। এদের মধ্যে তিনজনকে আটক করেছে পুলিশ। মামলার স্বার্থে আসামীদের নাম-পরিচয় প্রকাশ করছেনা পুলিশ। তবে মামলার আসামীরা সবাই রাজাখালী ইউনিয়নের বিএনপি-জামায়াতের নেতাকর্মী।  

আটককৃতরা হলেন, রাজাখালীর মাতব্বর পাড়ার এহেসান (২২), গোলাম রহমান (২০) ও মো. খোকন (২০)। তাদেরকে বৃহস্পতিবার ভোর রাতে আটক করা হয়েছে। 

পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মিজানুর রহমান বলেন, বৃহস্পতিবার রাতে নিহত আবদুল্লাহ আল ফারুকের চাচা বাদি হয়ে থানায় একটি এজাহার দেয়। পরে সেটি মামলা হিসেবে এন্ট্রি করা হয়। 

এতে ৩৫জনকে আসামী করা হয়েছে। এই আসামীদের মধ্যে তিনজনকে আটক করা হয়েছে। আটককৃতরা সবাই বিএনপি-জামায়াতের সক্রিয় কর্মী। ঘটনার সময় ওরা স্পটে ছিলো বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে তারা।  

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন ভুঁইয়া বলেন , নির্বাচনের কারণে আমরা নানা কাজে ব্যস্ত ছিলাম। 

তা ছাড়া বাদি পক্ষের কাছ থেকে এজাহার পেতে দেরি হওয়ায় মামলা নথিভুক্ত হতে দেরি হয়েছে।  মামলার স্বার্থে আসামীদের নাম উল্লেখ করতে পারছিনা।  

উল্লেখ্য, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচনের দিন রাজাখালী ইউনিয়নের মাতব্বর পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বিএনপি-জামায়াত নেতাকর্মীরা দা, লাঠি-সোটা নিয়ে ওই কেন্দ্রে হামলা চালায়। 

এসময় বিএনপি-জামায়াত নেতাকর্মীদের দায়ের কোপে যুবলীগ কর্মী আবদুল্লাহ আল ফারুক গুরুতর আহত হয়। 

পরে তাকে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। 

এবিএন/মুকুল কান্তি দাশ/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ