সালথায় দু-দলের সংঘর্ষে আহত ৩০

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ জানুয়ারি ২০১৯, ১৫:১৪

ফরিদপুরের সালথায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গ্রাম দু-দলের সংঘর্ষে ৩০ জন আহত হয়েছে। 

বুধবার সকাল ৭টার দিকে উপজেলার সোনাপুর ইউনিয়নের ফুকরা গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে পুলিশ শর্টগানের রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে। 

এ সময় ৭জনকে আটক করা হয়। আহতদের নগরকান্দা স্বাস্থ্য কেন্দ্র ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

পুলিশ ও স্থানীয়রা জানিয়েছেন, আধিপত্য বিস্তার নিয়ে মঙ্গলবার রাত ৮টার দিকে ফুকরা বাজারে হায়দার সিকদারের সমর্থক লাল মিয়ার সাথে কাউছার মাতুব্বারের সমর্থক রুহুল মোল্যা কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। 

এ সময় লাল মিয়া আহত হয়। এই ঘটনা নিয়ে রাতেই উভয় দলের সর্মথকেরা দেশীয় অস্ত্র ঢাল-কাতরা, সড়কি-ভেলা ও ইটপাটকেল নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। পুলিশ ঘটনাস্থলে এসে শটগানের ২৭ রাউন্ড রাবার বুলেট ও ৬টি টিয়ারসেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। 

এরই সুত্রধরে বুধবার সকাল ৭টার দিকে উভয় দলের সমর্থকেরা আবার সংঘর্ষে জড়িয়ে পড়ে। টানা ২ঘন্টা চলা এ সংঘর্ষে উভয় দলের অন্তত ২০টি বসতবাড়ি ভাংচুর করে সংঘর্ষকারীরা। 

সংঘর্ষের খবর পেয়ে সালথা উপজেলা নির্বাহী অফিসার মো. মাকছুদুল ইসলাম, ফরিদপুরের সহকারী পুলিশ সুপার (সালথা-নগরকান্দা) সার্কেল এফএম মহিউদ্দীন, সালথা থানার অফিসার ইনচার্জ দেলোয়ার হোসেন খানসহ পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে শর্টগানের ৫রাউন্ড রাবার বুলেট ও ১৮টি টিয়ারসেল নিক্ষেপ করে সংঘর্ষ নিয়ন্ত্রণে আনেন। 

এ সময় ৭জনকে আটক করে পুলিশ। মঙ্গলবার রাতে ও বুধবার সকালের সংঘর্ষে উভয় দলের অন্তত ৩০ জন আহত হয়। আহতদের নগরকান্দা স্বাস্থ্য কেন্দ্র ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

সালথা থানার অফিসার ইনচার্জ মো. দেলোয়ার হোসেন খান বলেন, সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে শর্টগানের রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করা হয়। 

এ ঘটনায় এলাকার পরিস্থিতি শান্ত রাখতে ৭জনকে আটক করা হয়েছে।

এবিএন/কে এম রুবেল/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ