আজকের শিরোনাম :

দুর্গাপুরে বই উৎসবের উদ্বোধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ জানুয়ারি ২০১৯, ২০:২১

নেত্রকোনার দুর্গাপুরে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়ার মাধ্যমে জাতীয় বই উৎসবের উদ্বোধন করা হয়েছে।

এ উপলক্ষে সুসঙ্গ আদর্শ বিদ্যানিকেতন স্কুলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বই বিতরন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এমদাদুল হক খান। এবার প্রাথমিক পর্যায়ে ৪৩,৮০৯ পিছ, মাধ্যমিক পর্যায়ে ১,৯৯,৬০০ পিছ ও মাদ্রাসা পর্যায়ে ৪৮,২৭০পিছ বই বিতরণ করা হয়।

 এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল আহমেদ, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ হক, অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আরিফা আখতার, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবু তাঁহের ভুইয়া, একাডেমীক সুপারভাইজার মোঃ নাসির উদ্দিন, প্রধান শিক্ষক একেএম ইয়াহিয়া প্রমুখ।

সুসঙ্গ সরকারী প্রাথমিক বিদ্যালয় ও কেরণখলা সর: প্রা: বিদ্যালয়ে বই বিতরণ পুর্ব আলোচনা সভায় বক্তার বলেন, বর্তমান সরকারের বড় চ্যালেঞ্জ হচ্ছে দেশের শিক্ষা ব্যবস্থাকে বিশ্বের কাছে মডেল হিসেবে তুলে ধরা। সে লক্ষে বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া সরকারের একটা বড় চ্যালেঞ্জ। শিক্ষার্থীদের মান সম্মত শিক্ষা দেয়ার জন্য শিক্ষকদের আহবান জানান।


এবিএন/তোবারক হোসেন খোকন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ