আজকের শিরোনাম :

সীতাকুণ্ডে আ.লীগ-বিএনপি সংঘর্ষে আহত ১৫

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ ডিসেম্বর ২০১৮, ১৮:২৪

সীতাকুণ্ড উপজেলার মাদাম বিবিরহাট এবং টোবাকো গেইট এলাকায় পৃথক দুইটি সংঘর্ষে আওয়ামীলীগ-বিএনপি’র ১৫ জন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে চমেক হাসপাতালসহ নগরীর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। তবে সংঘর্ষের ঘটনা নিয়ে আওয়ামীলীগ-বিএনপি পরষ্পরকে দোষারোপ করছে।

সীতাকুণ্ড আওয়ামীলীগের সাংসদ দিদারুল আলম বলেন, আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে অস্ত্র-শস্ত্র নিয়ে বিএনপি-জামায়াতের লোকজন আমাদের লোকদের উপর হামলা করে। তাঁরা হামলায় ২০১৩-১৪ সালের মত পেট্রোল বোমা ব্যবহার করে। পেট্রোল বোমায় ছাত্রলীগ কর্মী তৈয়ব আলী সাদ্দাম হোসেনসহ ৮ জন আহত হয়। আহতদের মধ্যে একজনের অবস্থা আশংকাজনক।

চট্টগ্রাম মেডিকেল পুলিশ ফঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার বলেন, সীতাকুন্ড আওয়ামী লীগের প্রচারণায় হামলার ঘটনায় আহত পাঁচজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে তিনজন দগ্ধ। অন্যরা শরীরের বিভিন্ন অংশে ছোট খাটো আঘাত পেয়েছেন।

 তিনি বলেন, হামলায় দগ্ধ হওয়া তিনজনকে হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। দগ্ধ তিনজন হলেন, সাদ্দাম হোসেন (২৮), মোহাম্মদ রায়হান (২০) ও তৈয়ব উদ্দিন (২৮)। এছাড়া আবু সালেহ মো. শামসুদ্দিন (৪২) ও মো. নুরুদ্দিন (৪২) রডের আঘাতে আহতাবস্থায় হাসপাতালে আনা হলে তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানান তিনি।

উপজেলা বিএনপি’র আহবায়ক তফাজ্জল আহমেদ বলেন, পুরো সীতাকুণ্ড এলাকায় আওয়ামীলীগের সশস্ত্র সন্ত্রাসীরা আমাদের উপর হামলা করছে। আমাদের মাইক ভাংচুর করছে। পোষ্টার ও ব্যানার ছিঁড়ে ফেলছে। আমাদেরকে গন সংযোগ করতে দিচ্ছে না।

সীতাকুণ্ড ছাত্রদলের সভাপতি মো: ইরফানুল হাসান রকি বলেন, আমরা নেতাকর্মীদের নিয়ে মাদামবিবিরহাট এবং টোবাকো গেইট এলাকায় গনসংযোগে নামলে ছাত্রলীগের ৩০-৪০ জন নেতাকর্মী ধারালো অস্ত্র, হকস্টিক, রাম দা ও লাঠি দিয়ে হামলা চালায়।

হামলায় খোরশেদ আলম মেম্বার, ভাটিয়ারী ইউনিয়ন ছাত্রদলের সভাপতি ওমর ফারুক, ভাটিয়ারী ইউনিয়নের যুবদলের যুগ্ম সাধারন সম্পাদক রবিউল হোসেন, মো: মহি উদ্দীন, মিজানুর রহমান রুবেল, মো: রানা ও মহিউদ্দিন আহত হয়। আহতদের নগরীর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সীতাকুণ্ড ভাটিয়ারী ইউনিয়নের তাঁতী লীগের আহবায়ক গিয়াস উদ্দিন টিটু বলেন, ভাটিয়ারী এলাকায় গনসংযোগকালে বিএনপি-জামায়াতের সশস্ত্র ক্যাডাররা পেট্রোল বোমা, দা, ছুরি, লাঠি নিয়ে আমাদের লোকজনের উপর হামলা করে। পেট্রোল বোমায় ছাত্রলীগ কর্মী তৈয়ব আলী সাদ্দাম হোসেন (২৯) আহত হয়। এছাড়া আহত হয় ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবু ছালেক, নুর উদ্দীন, সাহেদ মেম্বার সহ ৮ জন।

সীতাকুণ্ড মডেল থানার অফিসার ইনচার্জ দেলওয়ার হোসেন বলেন, হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তবে কারা এ হামলা চালিয়েছে সে বিষয়ে নিশ্চিত করে কোনো বক্তব্য তাৎক্ষণিকভাবে জানায়নি তিনি। ঘটনাস্থলে বিজিবি ও পুলিশ মোতায়েন করা হয়েছে।
 

এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ