আজকের শিরোনাম :

সান্তাহারে রুপসা আন্তঃনগর ট্রেন লাইনচ্যুত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ ডিসেম্বর ২০১৮, ১৫:৫২

বগুড়ার আদমদীঘির সান্তাহার রেলওয়ে জংশনের অদূরে বাগবাড়ি বিজি ব্রীজ এলাকায় খুলনা থেকে চিলাহাটী গামী রুপসা আন্তঃনগর এক্সপ্রেস ট্রেনের একটি বগির ৪ চাকা লাইচ্যুত হয়েছে। 

আজ সোমবার ভোর সাড়ে ৫ টায়  দিকে লাইনচ্যুত হওয়ার কারণে চিলাহাটীর সাথে ঢাকা, রাজশাহী, খুলনা রুটে ট্রেন চলাচল বন্ধ হয়। 

এ দিকে সকাল থেকে দক্ষিনাঞ্চল থেকে সকল ট্রেন রেলওয়ে জংশন স্টেশনে থেমে থাকে যাত্রীদের পোহাতে হয় চরম দুর্ভোগ। 

জানা যায়, খুলনা থেকে চিলাহাটি গ্রামী রুপসা আন্তঃনগর এক্সপ্রেস ট্রেনটি আজ ভোরে সান্তাহার স্টেশনে পৌছে  বিরতীর পর ৫ টা ২৫ মিনিটে সান্তাহার স্টেশন ত্যাগ করে চিলাহাটির উদ্যেশে রওনা দেয়। 

স্টেশন ছাড়ার পরে ট্রেনটি ৫৮ নং ক্রসিংয়ে পিছন থেকে ৪ নং ভগি লাইনচুত্য হয়। এভাবেই প্রায় দুই কিলোমিটার যাওয়ার পর পাশের বগিতে কর্মরত ট্রেনের এ্যাটেনডেন্ড আবু হানিফা ঘটনাটি জানতে পারেন। তিনি ঘটনাটি ট্রেন চালক ও পরিচালককে অবহিত করলে বাগবাড়ীর বিজি ব্রিজের নিকট ট্রেনটি ডাইভার নিয়ন্ত্রে সক্ষম হয় । ট্রেন দাঁড়ানোর পরে লাইনচ্যুত বগিসহ চার বগি রেখে সামনে থেকে বগি নিয়ে ট্রেন চলে যায়। 

এ দিকে, রেললাইন রক্ষণাবেক্ষণ দপ্তর সান্তাহার রেলওয়ে পিওয়ে দপ্তর থেকে দাবী করা হয়েছে অদক্ষ চালক ট্রেনটি ওভার রান (নির্ধারিত গতির অতিরিক্ত) করার কারণে স্টেশনের প্রথম (৫৮ নং) ক্রসিং পয়েন্টেই ট্রেনের ওই বগির একটি চাকা এবং পরে চার চাকা লাইনচ্যুত হয়। 

লাইনচ্যুত ট্রেনের বগি পাকশী থেকে রিলিফ ট্রেনটি এসে উদ্ধার করার পর প্রায় ৮ঘন্টা পর দুপুর পৌনে ২টায় থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয় বলে জানিয়েছেন সান্তাহার জংশন স্টেশনের মাস্টার রেজাউল করিম ডালিম।

এবিএন/আনোয়ার হোসাইন/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ