আজকের শিরোনাম :

গাইবান্ধা-১ আসনে নির্বাচনী প্রচার-প্রচারণা তুঙ্গে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০১৮, ১৫:৪৩

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনে নির্বাচনী প্রচার-প্রচারণা এখন তুঙ্গে উঠেছে।

নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে প্রার্থীরা প্রচার-প্রচারণায় ব্যস্ত হয়ে পড়েছেন। তারা খাওয়া ছেড়ে রাতের ঘুমকে হারাম করে নির্বাচনী এলাকার গ্রাম-গঞ্জ, মাঠ-ঘাট, হাট-বাজারে চষে বেড়াচ্ছেন। অনেকেই এলাকায় উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের সমর্থন নিজেদের পক্ষে নেয়ার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। 

ইতোমধ্যে এ আসনে সর্বত্রই নির্বাচনী আমেজ তুঙ্গে উঠেছে। প্রার্থীরা মাঠ-ঘাট, চায়ের দোকান, ক্ষেত-খামার, দূর্গম চরাঞ্চলসহ জনগুরুত্বপূর্ণ এলাকা চষে বেড়াচ্ছেন। ভোটারদের মাঝে এখন পুরো নির্বাচনী আমেজ দেখা দিয়েছে। কে হবেন আগামী নির্বাচনে তাদের উন্নয়নের কা-ারী তা নিয়ে চলছে বিতর্কের ঝড়। এ আসনে আগামী সংসদ নির্বাচনে মহাজোটের লাঙ্গল ও ২০ দলীয় জোটের ধানের শীষ প্রতীকের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে বলে ভোটাররা ধারণা করছেন। 

এ দিকে মহাজোট প্রার্থীর নৌকা মার্কা না থাকলেও লাঙল নিয়ে দলীয় নেতাকর্মীরা ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন। প্রতিদ্বন্দ্বী ১১ জন প্রার্থী কমবেশি তাদের নির্বাচনী প্রচারণা চালিয়ে গেলেও মহাজোট ও ২০ দলীয় জোটের প্রার্থী ও তাদের সমর্থকরা নির্বাচনী মাঠ সরব রেখেছেন। 

এ দিকে মহাজোটের লাঙ্গল মার্কার প্রার্থী বর্তমান এমপি ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী ও ২০ দলীয় জোটের ধানের শীষ মার্কার প্রার্থী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সহকারী অধ্যাপক মাজেদুর রহমানের প্রচার-প্রচারণার মাইকের আওয়াজে উপজেলার সর্বত্রই সরগরম হয়ে উঠেছে। 

এ ছাড়া তারা নিজেরাই নেতাকর্মীদের সাথে নিয়ে উপজেলার ১৫টি ইউনিয়ন ও ১ পৌর এলাকায় উঠান বৈঠক ও গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। মহাজোট প্রার্থী ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ ও সুশীল সমাজের সাথে প্রতিনিয়ত মত বিনিময় করে চলছেন। 

তিনি গতকাল উপজেলার কাপাশিয়া ইউনিয়নের কাজিয়ার চরসহ বিভিন্ন চরাঞ্চলে ঘোড়ার গাড়িতে চড়ে তার প্রচার-প্রচারণা করেছেন। 


এবিএন/শাহ মোঃ রেদওয়ানুর রহমান/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ