আজকের শিরোনাম :

ইসলামপুরে আওয়ামী লীগ-বিএনপি-জাপার লড়াই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০১৮, ১৩:০৩ | আপডেট : ১৮ ডিসেম্বর ২০১৮, ১৩:২২

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-২ ইসলামপুর আসনে আওয়ামী লীগ-বিএনপি এবং জাতীয় পার্টির মধ্যে ত্রিমুখী লড়াই হবার সম্ভাবনা দেখা দিয়েছে। 

আ.লীগের আলহাজ ফরিদুল হক খান দুলাল এমপি, বিএনপির সুলতান মাহমুদ বাবু সাবেক এমপি এবং জাতীয় পার্টির মোস্তফা আল মাহমুদের মধ্যে বিজয়ী চ্যালেঞ্জ ঘুরপাক খাচ্ছে। 

লক্ষ্যে পৌঁছতে তিনজনই মরণ কামড় লড়াইয়ে মেতেছেন। এই তিনজনের প্রার্থিতার মধ্যে আঞ্চলিকতার প্রভাব লক্ষ্য করা গেছে। ইসলামপুরের পুর্বাঞ্চলে দুলাল নোকা এবং বাবু ধানের শীষ। পশ্চিমাঞ্চলের একমাত্র প্রার্থী মোস্তফা আল মাহমুদের লাঙ্গল। 

এ ছাড়া ভোটারদের মাঝে পৌরসভারও একটি আঞ্চলিকতার প্রভাব লক্ষ্য করা গেছে। এ আসনের ১ লাখ ৯৬ হাজার ৩১৪ ভোটার।

সিপিবির সাবেক সভাপতি কমরেড মঞ্জুরুল আহসান খান কাস্তে প্রতিক নিয়ে এবং ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের নেতা মুফতি মিনহাজ উদ্দিন হাতপাখা প্রতীক নিয়ে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। 
দুলাল এমপি পূর্বাঞ্চলের পলবান্ধা এবং বিএনপির প্রার্থী সাবেক এমপি সুলতান মাহমুদ বাবু গাইবান্দা ইউনিয়নের বাসিন্দা। 
অপরদিকে জাতীয় পার্টির প্রার্থী মোস্তফা আল-মাহমুদ পশ্চিমাঞ্চলের চিনাডুলি ইউনিয়নের বাসিন্দা। চিনাডুলি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান জানান, পশ্চিমাঞ্চলের ৬টি ইউনিয়নের ঐক্য গড়ে তোলতে পারলে মোস্তফা আল মাহমুদের পাশের সম্ভাবনা বেশি। সেই হিসেবে আঞ্চলিক ঐক্যের টানে পূর্বাঞ্চলের টানে দুলাল ও বাবুর ভোট হবে দুই ভাগে বিভক্ত। 
এবিএন/মো. শাহ্ জামাল/গালিব/জসিম

 

 


 

এই বিভাগের আরো সংবাদ