আজকের শিরোনাম :

দেবহাটায় প্রশাসনের বিজয় দিবস পালিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ ডিসেম্বর ২০১৮, ১২:১৫

৪৭ বছর আগে ১৯৭১ সালের এই দিনে বিশে^র বুকে স্বাধীন অস্তিত্ব পেয়েছিলো আমাদের বীর বাঙালি। গতকাল রবিবার মহান বিজয় দিবস। দেবহাটা উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযথ মর্যাদায় ৪৮ তম মহান বিজয় দিবস পালিত হয়েছে। 

কর্মসূচীর মধ্যে ছিল সাড়ে ৭টায় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ। পুষ্পমাল্য অর্পণ করেন দেবহাটা উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, দেবহাটা মুক্তিযোদ্ধা সংসদ, দেবহাটা থানা, দেবহাটা প্রেসক্লাব, দেবহাটা উপজেলা আওয়ামী লীগ, উপজেলা জাতীয় পার্টি, দেবহাটা কলেজ, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, দেবহাটা বিবিএমপি (মডেল) হাইস্কুল, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগসহ বিভিন্ন রাজনৈতিক ও সমাজসেবী সংগঠন। 

পরে সকাল ৮ টায় জাতীয় পতাকা উত্তোলন শেষে সাড়ে ৮ টায় দেবহাটা ফুটবল মাঠে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে ডিসপ্লে প্রদর্শন করা হয়। 

এ ছাড়া সকাল ১১ টায় দেবহাটা মুক্তমঞ্চে বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজ-আল আসাদ। প্রধান অতিথি ছিলেন সাবেক স্বাস্থ্য মন্ত্রী এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডাঃ রুহুল হক এমপি। 

বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে দেবহাটা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আব্দুল গনি, দেবহাটা থানার ওসি সৈয়দ মান্নান আলী ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভীন। 

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক মুজিব বাহিনীর কমান্ডার স.ম আরশাদ আলী, দেবহাটা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার ইয়াছিন আলী, দেবহাটা উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক সখিপুর ইউপি চেয়ারম্যান ফারুক হোসেন রতন, বীর মুক্তিযোদ্ধা নাজমুস শাহাদাৎ নফর বিশ^াস, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়ক আবু রাহান তিতু প্রমুখ। 

সভাটি সঞ্চালনা করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মিসেস নাজমুন নাহার। এ সময় অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক, রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষকমন্ডলী ও সুধীবৃন্দ উপস্থিত ছিলেন। 

বিকালে প্রীতি ফুটবল খেলা ও সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


এবিএন/আর.কে.বাপ্পা/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ