আজকের শিরোনাম :

রাজবাড়ীতে ৪৭তম বিজয় দিবস পালিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০১৮, ২০:০৩

বিজয়ের প্রথম প্রহরেই স্বাধীনতার ৪৮তম বছরে পা রাখলো স্বাধীন বাংলাদেশ। নয় মাস ব্যাপী যুদ্ধ শেষে হানাদারদের পরাজিত করে ৩০লক্ষ শহীদ ও ২লক্ষ মা-বোনের সম্ভ্রম হানীর বিনিময়ে বাঙালি অর্জন করে এই বিজয় দিবস।

যথাযোগ্য মর্যাদায় রাজবাড়ীতে পালিত হলো ৪৭তম বিজয় দিবস। মহান এই দিবসটি উদযাপনের লক্ষ্যে সারাদেশের ন্যায় রাজবাড়ী জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও বিভিন্ন রাজনৈতিক-সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে নেয়া হয় ব্যাপক কর্মসূচী।

এ উপলক্ষে ভোরে রাজবাড়ী পুলিশ লাইনে ৩১ বার তোপধ্বনীর মাধ্যমে দিবসের সুচনা হয়। বঙ্গবন্ধুর প্রতিকৃতি, স্মৃতি ফলক, বধ্যভূমি ও মুক্তিযোদ্ধাদের কবরে পুস্পমাল্য অর্পন, জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্মসূচীর সূচনা করা হয়।

পরবর্তী কর্মসূচীর অংশ হিসেবে জাতীয় পতাকা উত্তোলনসহ জেলার বিভিন্ন শহীদ বেদীতে পুষ্পমাল্য অর্পন করেন জেলা প্রশাসক মোঃ শওকত আলী। এছাড়াও রাজবাড়ী কাজী হেদায়েত হোসেন স্টেডিয়ামে কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শন অনুষ্ঠানে উপস্থিত থেকে জেলা প্রশাসক বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

দর্শকদের আনন্দ দিতে বিভিন্ন স্কুল, কলেজসহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠান শারীরিক কসরত প্রদর্শনে অংশ নেয়। আয়োজন করা অতিথিসহ দর্শকদের জন্য বিভিন্ন প্রতিযোগিতা। স্বতস্ফুর্তভাবে সবাই অংশ নেয় প্রতিটি আয়োজনে।

রাজবাড়ী রেলগেট অবস্থিত মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে সকালে জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাক ও রাজবাড়ী ১আসনের এমপি কাজী কেরামত আলী ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী ইরদত আলীর নেতৃত্বে শ্রদ্ধাঞ্জলী অরপন করেন জেলা আওয়ামীল সহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

পরে রাজবাড়ী জেলা বিএনপির পক্ষ থেকে নেত্রীবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন জেলা বিএনপরি সভাপতি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম। এসময় জেলা বিএনপি সহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।পরে রাজবাড়ী পৌর সভার পক্ষ থেক পৌর মেয়র মোহাম্মদ আলী চৌধুরীর নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করেন।  

 

এবিএন/খন্দকার রবিউল ইসলাম/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ