আজকের শিরোনাম :

চিরিরবন্দরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০১৮, ১৯:১০

দিনাজপুরের চিরিরবন্দরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদ্যাপিত হয়েছে। গতকাল ১৬ ডিসেম্বর আজ রবিবার সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনীর মধ্য দিয়ে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধাঞ্জলিজ্ঞাপন করা হয়।

সকাল ৯টায় পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি দলীয় অফিসে জাতীয় পতাকা উত্তোলন করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলিজ্ঞাপন করে দলীয় কর্মসূচি উদ্বোধন করেন।

 এসময় পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি বলেন-দেশের উন্নয়ন ব্যাহত করতে নতুন করে ষড়যন্ত্র শুরু হয়েছে। কোন ষড়যন্ত্রই সফল হবে না। সন্ত্রাস, নৈরাজ্য করলে কাউকে ছাড় দেয়া হবে না। আগামী ৩০ ডিসেম্ব^র নৌকায় ঐক্যবদ্ধভাবে ভোট দিয়ে সকল ষড়যন্ত্রের জবাব দিতে হবে।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে পররাষ্ট্রমন্ত্রীর সহধর্মিনী মিসেস শাহিন মাহমুদ আলী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মো. আয়ুবর রহমান শাহ, সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. আহসানুল হক মুকুল, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ডা. অধ্যাপক এম আমজাদ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান তরুবালা রায়, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মমিনুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. আজিমউদ্দিন সরকার গোলাপ, দপ্তর সম্পাদক প্রধান শিক্ষক মো. মাহাতাবউদ্দিন সরকার প্রমূখ বক্তব্য রাখেন।

এরপর বিজয় মিছিল করে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি ও শহীদ মুক্তিযোদ্ধা স্তম্ভে শ্রদ্ধাঞ্জলি অর্পণ পূর্বক চিরিরবন্দর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে কুজকাওয়াজ ও সালাম অভিবাদন গ্রহন করা হয়।

সালাম ও অভিবাদন গ্রহন করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. গোলাম রব্বানী এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হারেসুল ইসলাম। দিবসটি উপলক্ষে আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সঙ্গীতানুষ্ঠান, দোয়া মাহফিল, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, ডিসপ্লে ও ক্রীড়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


এবিএন/রফিকুল ইসলাম/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ