ভোলায় আ.লীগের নির্বাচনী কার্যালয় ভাঙচুর-অগ্নিসংযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০১৮, ১৮:২৯

ভোলায় আওয়ামী লীগ ও বিএনপির সমর্থকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এতে আহত হয়েছেন অর্ধশতাধিক কর্মী-সমর্থক।  এসময় আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী কার্যালয় ভাঙচুর ও মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হয়েছে।

আজ রবিবার (১৬ ডিসেম্বর) সকালে বোরহানউদ্দিনের উদয়পুরে এ সংঘর্ষ হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, ভোলা-২ আসনে বিএনপি প্রার্থী হাফিজ ইব্রাহিমের গণসংযোগ ঘিরে ওই এলাকায় অবস্থান করে দলের নেতাকর্মীরা। 

একই এলাকায় গণসংযোগ করে আওয়ামী লীগ প্রার্থী আলী আজম মুকুলে কর্মী-সমর্থকরা।  একপর্যায়ে দু'পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এতে উভয়পক্ষের অর্ধশতাধিক কর্মী আহত হন।  ৫টি মাইক্রোবাস ও সাংবাদিকদের ক্যামেরা ও ল্যাপটপ ভাঙচুর করা হয়।  অগ্নিসংযোগ করা হয় ১৬টি মোটরসাইকেলে।  পরে হামলা চালিয়ে আওয়ামী লীগের ৫টি নির্বাচনী কার্যালয় ভাঙচুর করা হয়।

তবে ২০১৩ সালে যুদ্ধাপরাধীদের দণ্ডের পর এবং ২০১৫ সালের আন্দোলনে নাশকতার ঘটনায় অনেক মামলা হয় বিএনপি ও জামায়াতের নেতাদের বিরুদ্ধে।

এবারের নির্বাচনে বিরোধী জোটের প্রার্থীদের মধ্যে নজরুলের আগে গ্রেপ্তার হন গাজীপুরে বিএনপির প্রার্থী ফজলুল হক মিলন।  তাকে পুরনো একটি মামলায় গ্রেপ্তার করা হয়।

ভোটের সময় গ্রেপ্তার-হয়রানি না করার পদক্ষেপ নিতে ইসিতে আবেদন জানিয়ে আসছে বিএনপি।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ