আজকের শিরোনাম :

ফুলবাড়ীয়ায় বিএনপি জামাত ১৭ বছর পর সমঝোতা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ ডিসেম্বর ২০১৮, ১৫:৩২

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ময়মনসিংহ ৬ (ফুলবাড়িয়া) আসনে বিএনপির সাথে ২০ দলীয় জোটের অন্যতম শরীক জামায়াতে ইসলামীর দীর্ঘ ১৭ বছর পর  রাজনৈতিক দ্বন্দ্বের সমঝোতা হয়েছে।

বৃহস্পতিবার  বিএনপি নেতা সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ আনোয়ার হোসেন বাদশার বাসভবনে বিএনপির ও জামায়াতের নেতারা বৈঠকে বসেন।

বিএনপির মনোনীত প্রার্থী ইঞ্জিনিয়ার শামস উদ্দিন আহমদ ও জামায়াতের জেলা আমীর অধ্যাপক মো. জসিম উদ্দিনের নেতৃত্বে উভয় দলের ১৫ জন নেতা বৈঠকে বসেন। দলীয় নিবন্ধন হারানো জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নেতাদের নির্দেশে বৈঠকটি অনুষ্ঠিত হয়েছে বলে জানা যায়।

দীর্ঘ সময় বৈঠকে পর জোটের দুই দলের মধ্য সমাঝোতা হয়েছে বলে উভয় দলের নেতাকর্মীদের সাথে কথা বলে জানা গেছে। দুই দলের ১৭ বছরের দ্বন্দ্বের অবসান হয়। সমঝোতা হওয়ার পর বৃহস্পতিবার বিএনপি জামায়াতের নেতারা একসাথে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করেন।

একাদশ সংসদ নির্বাচনে জামাতের জেলা আমীর অধ্যাপক মো. জসিম উদ্দিন স্বতন্ত্র প্রার্থী
উপজেলা জামায়াতে আমীর ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. ফজলুল হক শামীম জানান, জোটের মধ্যে দীর্ঘদিন যাবৎ কিছু ভুল বোঝাবোঝি ছিল যা সমাধান হয়ে গেছে।

একাদশ সংসদ নির্বাচনে ২০ দলীয় ও ঐক্যফ্রন্টের প্রার্থী ইঞ্জিনিয়ার শামছ উদ্দিন আহমদের ধানের শীষের পক্ষে জামায়াতে সকল নেতাকর্মীদের ইতোমধ্যে নির্বাচনী প্রচার প্রচারণা নির্দেশ প্রদান করা হয়েছে।

ইঞ্জিনিয়ার শামছ উদ্দিন আহমদ বলেন, জোটের শরীক জামায়াতে ইসলামীর স্থানীয় নেতাদের সাথে ভুল বোঝাবোঝি ছিল, উভয় দলের নেতারা বসে ভুল বোঝাবোঝির অবসান হয়েছে। সবাই একসাথে নির্বাচন করে ধানের শীষকে বিপুল ভোটে বিজয় নিশ্চিত করবো।
 

এবিএন/হাফিজুল ইসলাম স্বপন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ