আজকের শিরোনাম :

পার্বতীপুরে মসজিদের জমি নিয়ে বিরোধ নিহত ১

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০১৮, ২০:৫৪

দিনাজপুরের পার্বতীপুরে জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় আহাদ আলী হুদ্দু (৪৫) নামে এক ব্যাক্তি নিহত হয়। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে (৬ ডিসেম্বর) পার্বতীপুর উপজেলার হাবড়া ইউনিয়নের চৌপথি বাজারের পার্শ্বে এ ঘটনা ঘটে।

হত্যাকান্ডের সাথে জড়িত সানোয়ার, হাসিনুল, কামাল ও সবুজকে রাতেই পার্বতীপুর মডেল থানায় পুলিশ গ্রেফতার করে। হামলায় আহাদ আলী হুদ্দু, হাবড়া ইউনিয়নের পূর্ব ঢাকুলা কাপাশিকোপা গ্রামে মৃত বাবু শেখের ছেলে।

জানা যায়, পূর্ব ঢাকুলা কাপাশিকোপা গ্রামের মৃত আ: খালেক হাজী ৪০/৪৫ বছর আগে ওই গ্রামের মসজিদের নামে তিন একর জমি ওয়াকফ করে দেয়। মসজিদ কর্র্র্র্র্র্র্র্তৃপক্ষ তখন থেকে ওই জমি ভোগ দখল করতে থাকে।

বছর দুয়েক আগে সানোয়ার, হাসিনুল গং ওই জমি দখল করে নিলে গ্রাম বাসীর সাথে তাদের বিরোধ শুরু হয়। জমি উদ্ধারের জন্য গ্রাম বাসীর পক্ষে আহাদ আলী কুদ্দু জমির কাগজপত্র নিয়ে ইউনিয়ন পরিষদসহ বিভিন্ন জায়গায় দৌড়ঝাপ করতে থাকে।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) দিবাগত রাত ৮ টার দিকে সানোয়ার, হাসিনুল, কালাম সবুজ সহ ৫/৭ জন চৌপথি বাজার থেকে হুদ্দুকে ধরে পার্শ্বের জমিতে নিয়ে গিয়ে বেধড়ক মারপিট করে। পরে বাজারের লোকজন গিয়ে হুদ্দুকে উদ্ধার করে প্রথমে পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নেওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে পরে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে নেওয়ার পথে রাত ১২ টার দিকে তিনি মারা যান।

পার্বতীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোখলেছুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

এবিএন/এম এ জলিল সরকার/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ