আজকের শিরোনাম :

মানিকগঞ্জে শিক্ষা কর্মকর্তার মোবাইল নম্বর ক্লোন করে প্রতারণা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ ডিসেম্বর ২০১৮, ১৬:২৬

মানিকগঞ্জ সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার মোবাইল ফোন নম্বর ক্লোন করে উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ে ল্যাপটপ দেয়ার কথা শিক্ষকদের কাছে ফোন করে প্রতারনা করে টাকা দাবির ঘটনা ঘটেছে।

ইতোমধ্যে জয়রা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রতারকদের খপ্পরে পরে আট হাজার টাকা খুইয়েছে বলে জানা গেছে।

প্রতারক চক্রটি প্রথমে ফোন করে উপজেলা নির্বাহী কর্মকর্তার পরিচয় ব্যবহার করছে বলে ভুক্তভোগীরা অভিযোগ করেছে।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন সরদার মানিকগঞ্জ সদর থানায় একটি সাধারণ ডায়রি (জিডি) করেছে।

মানিকগঞ্জ সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা জানায়, সোমবার (৩ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত তার উপজেলার প্রায় ২০টি স্কুলে ওই প্রতারক চক্রটি ল্যাপটপ দেওয়ার কথা বলে টাকা দাবি করে। এক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রতারকদের খপ্পরে পরে টাকা দিলেও। প্রতারকরা বাকি স্কুল গুলোতে সফল হয়নি।


জয়রা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আওলাদ হোসেন জানায়, সোমবার দুপুরের দিকে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার পরিচয় দিয়ে তার মোবাইলে ফোন আসে। পরে তাকে জানানো হয়, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আপনার সঙ্গে কথা বলবেন। পর ক্ষণেই উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আলমগীরের মোবাইল নম্বর থেকে কল করে সরকারি ভাবে একটি ল্যাপটপ এসেছে বলে জানায় প্রতারকরা।

এ জন্য তাকে বিকাশের মাধ্যমে ৮ হাজার টাকা পরিশোধ করতে বলা হয়। দুপুর ২টার দিকে তিনি ওই বিকাশ নম্বরে টাকা দিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে ল্যাপটপটি আনতে গেলে ঘটনাটি জানা জানি হয়।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার  ভুক্তভোগীর সঙ্গে এবং মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার সঙ্গে কথা বলেন।

 ওই ঘটনাটি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের মধ্যে জানা জানি হলে পর্যায়ক্রমে প্রায় ২০টি স্কুলের প্রধান শিক্ষকরা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে জানায়, ওই নম্বর থেকে তাদের কাছে ল্যাপটপ দেওয়ার কথা বলে ৮ হাজার করে টাকা চাওয়া হয়। কিন্তু তাদের কথাবার্তা সন্দেহ জনক মনে হলে তারা টাকা দেয়নি।

মানিকগঞ্জ সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান, এ ঘটনায় মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন সরদার থানায় একটি সাধারণ ডায়রি (জিডি) করেছে বলে নিশ্চিত করেছে।


এবিএন/সোহেল রানা খান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ