আজকের শিরোনাম :

আজ মুক্তিযুদ্ধের স্মৃতিগাঁথা দেবহাটা মুক্ত দিবস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ ডিসেম্বর ২০১৮, ১৬:০৫

ঐতিহাসিক ৬ ডিসেম্বর দেবহাটা মুক্ত দিবস। মহান মুক্তিযুদ্ধের স্মৃতিগাঁথা এই দিনে দেবহাটা উপজেলা পাক হানাদার মুক্ত হয়েছিলো, উড়েছিলো বিজয়ের পতাকা। এই দিনে দেবহাটার মানুষ খুজে পেয়েছিল দীর্ঘদিনের যুদ্ধ বিজয়ের আনন্দ।

৪৮তম দেবহাটা পাক হানাদারমুক্ত এই দিবসকে স্মরন করে দেবহাটা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে এবং উপজেলা প্রশাসনের সহযোগিতায় বৃহষ্পতিবার সকাল ১১ টায় উপজেলা মুক্ত মঞ্চে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

র‌্যালী শেষে দেবহাটা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আলহাজ¦ আব্দুল গনির সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় প্রধান অতিথি ছিলেন সাতক্ষীরা জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল।

 বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে সাতক্ষীরা পুলিশ সুপার সাজ্জাদুর রহমান, সিনিয়র সহকারী পুলিশ সুপার শেখ মোঃ ইয়াছিন আলী, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোশাররফ হোসেন মশু, দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজ-আল আসাদ ও দেবহাটা থানার ওসি সৈয়দ মান্নান আলী।

প্রধান অতিথি জেলা প্রশাসক মুক্তিযোদ্ধাদের প্রতি তার অকৃত্রিম সম্মান ও শ্রদ্ধা জানিয়ে বলেন, যারা নিজের জীবন বিপন্ন করে আমাদেরকে একটি স্বাধীন ভূখন্ড উপহার দিয়েছেন তাদের ঋন কখনো শোধ হওয়ার নয়।

তিনি আগামী নির্বাচনকে সামনে রেখে মানুষ যেন নির্বিঘেœ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সেজন্য প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ ব্যবস্থা নেয়ার দৃড় প্রত্যয় ব্যক্ত করেন। জেলা প্রশাসক মুক্তিযোদ্ধাদেরকে যদি কোন সরকারী অফিসে অযথা হয়রানি করা হয় তাহলে সেই কর্মকর্তাদের বিরুদ্ধে কঠিন আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান।

 বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার সকল মুক্তিযোদ্ধা সন্তান ও তাদের পরিবারের সদস্যকে কোন কিছুর বিনিময় না নিয়ে পুলিশের চাকরীর ঘোষনা দিয়ে বলেন, বাংলাদেশ যাতে আগামীতে আরো এগিয়ে যায় সেজন্য মুক্তিযোদ্ধাদেরকে কাজ করতে আহবান জানান। দেবহাটা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মিসেস নাজমুন নাহারের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ আব্দুল মাবুদ গাজী, দেবহাটা উপজেলা আওয়ামীলীগের সভাপতি নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান আলহাজ¦ মুজিবর রহমান,

উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুব আলম খোকন, মুক্তিযোদ্ধা শামশেদ আলম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার ইয়াছিন আলী, উপজেলা প্রকৌশলী আলহাজ¦ মমিনুল ইসলাম, দেবহাটা উপজেলা সমাজসেবা কর্মকর্তা অধীর কুমার গাইন, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি আবু রাহান তিতু সহ বিভিন্ন মুক্তিযোদ্ধাবৃন্দ ও কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।


এবিএন/আর.কে.বাপ্পা/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ