আজকের শিরোনাম :

সাতক্ষীরার কালীগঞ্জ ও শ্যামনগরে ইউএসডিএর প্রতিনিধিদলের পরিদর্শন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ মে ২০১৮, ২০:৫০ | আপডেট : ২৩ মে ২০১৮, ২০:৫৭

দেবহাটা, ২৩ মে, এবিনিউজ : সাতক্ষীরা জেলার কালীগঞ্জ ও শ্যামনগর উপজেলার সেফটি প্রকল্পের বিভিন্ন কার্য্যক্রম পরিদর্শন ও মৎস্য চাষীদের সাথে প্রশিক্ষন কোর্সের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেছেন ইউএসডিএর ফুড সহকারী পরিচালক ও ইন্টারন্যাশনাল প্রোগ্রাম স্পেশালিস্ট উইলিয়াম শিল্ড।  আজ বুধবার সকাল ১০ টায় তিনি সেফটি কার্য্যক্রম পরিদর্শন শেষে কালীগঞ্জ উপজেলার ভাড়াশিমলা ইউনিয়নে স্থানীয় চেয়ারম্যান ও চিংড়ি চাষীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় করেন।

পরে দুপুর সাড়ে ১২ টায় শ্যামনগর উপজেলার আটুলিয়া ইউনিয়ন পরিষদে স্থানীয় চেয়ারম্যান ও চিংড়ি চাষীসহ গন্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় করেন। উক্ত মতিবিনময় সভায় বিভিন্ন সমস্যা, চিংড়ির উৎপাদন বাড়ানো, বাজার সহজীকরন সহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

এসময় উইলিয়াম শিল্ডের সাথে ঢাকাস্থ আমেরিকান দূতাবাসের এগ্রিকালচার স্পেশালিস্ট মার্ক এ মায়ারস, উইনরক ইন্টারন্যাশনালের চিফ অব পার্টি উইলিয়াম জে কোলিস, উইনরক ইন্টারন্যাশনালের ডেপুটি চিফ অব পার্টি মোকাররম হোসেন, ঞগঝঝ এর প্রজেক্ট ডাইরেক্টর আব্দুস সালাম, ঞগঝঝ এর পরিচালক হেম অপারেশন-৩ মোহাম্মাদ আলী মিঠু প্রমুখ।

উল্লেখ্য, সেফটি প্রকল্পটি ২০১৭-২০২১ সাল পর্যন্ত ৫ বছর মেয়াদে সাতক্ষীরা জেলার বিভিন্ন ইউনিয়নের গ্রুপের মাধ্যমে চিংড়ি চাষীকে নির্বাচন করে কার্য্যক্রম চলমান আছে।

এবিএন/আর.কে.বাপ্পা/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ