আজকের শিরোনাম :

চট্টগ্রাম বন্দরে বিভিন্ন ব্রান্ডের বিয়ার জব্দ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ মে ২০১৮, ২০:১৬

চট্টগ্রাম, ২৩ মে, এবিনিউজ : চট্টগ্রাম বন্দরে সন্দেহভাজন ২০ ফুট দীর্ঘ একটি কন্টেইনার আটক করে কায়িক পরীক্ষায় ধরা পড়ে মিথ্যা ঘোষণায় আনা বিভিন্ন ব্রান্ডের ১৩ হাজার ১৩১ লিটার বিয়ার।

গতকাল মঙ্গলবার কাস্টম হাউসের জেটি পরীক্ষণ শাখার সহকারী কমিশনার মিজানুর রহমানের নেতৃত্বে কায়িক পরীক্ষার সময় মিথ্যা ঘোষণার বিষয়টি ধরা পড়ে।

বিষয়টি নিশ্চিত করে কাস্টম হাউসের অডিট ইনভেস্টিগেশন ও রিচার্স (এআইআর) শাখার যুগ্ম কমিশনার নূও উদ্দিন মিলন বলেন, চট্টগ্রাম বন্দরে কন্টেইনারটি সন্দেহ হলে আটক করে কায়িক পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হয়।

তিনি বলেন, ২০ ফুট দীর্ঘ এই কন্টেইনারে কার্বোনেটেড ড্রিংকস, কোকা পাউডার, বেকিং পাউডারসহ বিভিন্ন খাদ্যপণ্যের ঘোষণা দিয়ে বিভিন্ন ব্রান্ডের বিয়ার ও সমজাতীয় পানীয় পণ্য এনেছে আমদানিকারক সোনারগাঁও ট্রেড ইন্টারন্যাশনাল মনোনিত সিঅ্যান্ডএফ এজেন্ট কাবেরি শিপিং কার্ডারেল সুইটনার।

কায়িক পরীক্ষাকালে বিষয়টি ধরা পড়ে। কায়িক পরীক্ষায় কন্টেইনারে পাওয়া পণ্যের মধ্যে রয়েছে ১ হাজার ৯০০ লিটার হানিকেন বিয়ার, ৮১৭ লিটার লেজার বিয়ার, ৭৯২ লিটার জিনজার বিয়ার, ১ হাজার ৪৯৯ লিটার পাওয়ার হর্স এনার্জি ড্রিংক, ৬ হাজার ৪৮ লিটার রেড বুল এনার্জি ড্রিংকসহ মোট ১৩ হাজার ১৩১ লিটার বিয়ার।

জব্দকৃত বিয়ারের আমদানির জন্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ছাড়পত্র ও বিয়ারের ওপর প্রযোজ্য শুল্ক-করাদি পরিশোধের যথাযথ কাগজপত্র দেখাতে না পারলে জব্দকৃত মালামালগুলো রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করার কথা জানিয়েছেন এ কর্মকর্তা।

এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ