মুকসুদপুরে ডিসিআরের সম্পত্তি জোরপূর্বক দখলের চেষ্টা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০১৮, ১৫:১৮

গোপালগঞ্জের মুকসুদপুরে ডিসিআরকৃত সম্পত্তি জোরপূর্বক দখল করে ঘর তোলার চেষ্টার অভিযোগ উঠেছে। 

রোববার দুপুরে উপজেলার বনগ্রামের শুকুর আলী চোকদারের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। 

অভিযোগে জানা গেছে, উপজেলার জলিরপাড় গ্রামের জাহিদ শেখ ও টিটো শেখ ২০৪ জলিরপাড় মৌজার খাস খতিয়ানের ৪২২ নং দাগের ১৫ ও ১৬ নং প্লট সরকারিভাবে বরাদ্দ নেন। যা স্থানীয় ইউনিয়ন ভূমি অফিস কর্তৃক তাদের সীমানা নির্ধারণ করে দেয়া হয়। 

কিন্তু একই উপজেলার বনগ্রামের চুন্নু চোকদারের ছেলে শুকুর আলী চোকদার জোরপূর্বক অবৈধভাবে ওই জায়গা দখল করে সেখানে ঘর তোলার চেষ্টা করেন। 

পরে খবর পেয়ে জলিরপাড় ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা শিকদার নজরুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে ঘর নির্মাণ কাজ বন্ধ করে দেন। এতে শুকুর আলী আরো ক্ষিপ্ত হয়ে ওঠেন এবং প্রতিপক্ষের বিরুদ্ধে থানায় একটি মিথ্যা অভিযোগ দায়ের করেন। 

এ দিকে শুকুর আলী চোকদারের বিরুদ্ধে জলিরপাড়ের বিভিন্ন স্থানে অবৈধভাবে সরকারি জায়গা দখলের অভিযোগ রয়েছে বলেও জানিয়েছেন স্থানীয়রা। তিনি ১০টি সরকারি জায়গার প্লট বরাদ্দ নিয়েছেন। যার ৭টি প্লটের বর্তমান কোন কাগজপত্র নেই বলে জানা গেছে। 

ইউনিয়ন ভূমি কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, শুকুর আলী চোকদার নিয়ম বহির্ভূতভাবে ঘর তোলার চেষ্টা করলে আমি খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তার ঘর তোলার কার্যক্রম বন্ধ করে দেই।

এ ব্যাপারে শুকুর আলী চোকদারের সাথে মোবাইলে কথা হলে তিনি সকল অভিযোগ অস্বীকার করে বলেন, ৩০বছর আগে থেকে আমার ফুফা শাশুড়ি জায়গাটি ভোগদখল করে আসছিল। পরে আমার ভাই হাসানকে স্ট্যাম্পের মাধ্যমে জায়গাটি লিখে দেন। ডিসিআরের জন্য ৮ মাস আগে আবেদন করেছি এবং সেখানে আমার প্রতিপক্ষের লোকেরা ঘর তোলার চেষ্টা করলে আমি বাঁধা দেই।
 

এবিএন/লিয়াকত হোসেন (লিংকন)/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ