আজকের শিরোনাম :

মানিকগঞ্জে ৪ বিএনপি প্রার্থীসহ ৮ জনের মনোয়নপত্র বাতিল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০১৮, ১৭:৫১

মানিকগঞ্জে ৪ বিএনপি প্রার্থীসহ ৮ জনের মনোয়নপত্র অবৈধ ঘোষনা হয়েছে। জেলা প্রশাসক ও রিটানিং কর্মকর্তা এস.এম ফেরদৌস ওই মনোনয়নপত্র অবৈধ ঘোষনা করেন।

আজ রবিবার সকাল ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কেন্দ্রে প্রার্থী ও তাদের প্রতিনিধিদের উপস্থিতিতে যাচাই বাছাই কাযক্রম শুরু হয়।

বাছাইকালে মানিকগঞ্জ ১ আসনে বিএনপি মনোনীত প্রার্থী তোজাম্মেল হক তোজার অনলাইন আবেদন যথাযথ ভাবে না হওয়া, মানিকগঞ্জ ২ আসনে বিএনপি প্রার্থী মঈনুল ইসলাম খানের মনোনয়নে পত্রে মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরের স্বাক্ষরের মিল না থাকা এবং একই আসনে সিংগাইর উপজেলা চেয়ারম্যান আবিদুর রহমান রোমান এবং মানিকগঞ্জ ৩ আসনে সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতার পদত্যাগপত্র গৃহিত না হওয়ায় মনোনয়নপত্র অবৈধ ঘোষনা করা হয়।

এ ছাড়া অসম্পূর্ণ তথ্যের জন্য মানিকগঞ্জ ১ আসনে জাকের পার্টির প্রার্থী আতোয়ার রহমান, ঋনখেলাপী হওয়ায় মানিকগঞ্জ ২ আসনে জাতীয়পার্টির প্রার্থী এস.এম আব্দুল মান্নান একই আসনে ভোটারের স্বাক্ষর জমা না দেয়া এবং ভোটার স্বাক্ষরে মিল না থাকায় স্বতন্ত্রপ্রার্থী মাসুম হোসেন ও মোশরফ হোসেনের মনোনয়নপত্র বাতিল ঘোষনা করা হয়।

তবে বাতিল প্রার্থীরা ৩ ডিসেম্বর থেকে ৫ ডিসেম্বর পযন্ত নিবার্চন কমিশনে আপিল করতে পারবেন বলে জানান রির্টানিং কর্মকর্তা এস.এম ফেরদৌস।

মানিকগঞ্জের তিনটি আসনে মোট ২৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে মানিকগঞ্জ ২ আসনে বিএনপি মনোনীত দুই প্রার্থীর মনোনয়নপত্রই বাতিল হয়েছে। ফলে সেখানে বিএনপির আর বৈধ প্রার্থী থাকলো না। তবে মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা কমিশনে আপিল করবেন বলে জানিয়েছেন।
 

এবিএন/সোহেল রানা খান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ