আজকের শিরোনাম :

বর্ণিল আয়োজনে

রুমায় পার্বত্য শান্তিচুক্তির ২১ বছর পূর্তি উদযাপন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০১৮, ১৫:১২

আজ রবিবার বান্দরবানের রুমা উপজেলায় বর্ণিল আয়োজনে পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তির ২১ বছর পূর্তি উদযাপন করা হয়েছে। সকালে এক বর্ণাঢ্য শান্তি র‌্যালি বের করা হয়, র‌্যালিটি রুমা বাজার হতে শুরু হয়ে আলোচনা সভাস্থল রুমা সরকারী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে শেষ হয়।

 র‌্যালি শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ চুক্তি স্বাক্ষর উদযাপন অনুষ্ঠানটির আয়োজন করে রুমা সেনা জোন। অনুষ্ঠান মালার মধ্যে রয়েছে বিভিন্ন জাতিগোষ্ঠীর অংশগ্রহণে সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

র‌্যালি এবং আলোচনা সভায় অংশগ্রহণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো শামসুল আলম, মেজর রওনক ইমতিয়াজ খান (পিএসসি), মেজর তারেক আজিজ,  রুমা জোন, লে: কর্ণেল জাহিদ, ক্যাপ্টেন আসিফ, ক্যাপ্টেন তৌফিক, রুমা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আবুল কাসেম, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গণ, বিভিন্ন মৌজার হেডম্যান এবং পাড়া কারবারী বৃন্দ। এছাড়াও রুমার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

১৯৯৭ সালে ২ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক উদ্যোগে স্বাক্ষরিত হয় ঐতিহাসিক পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি, সেই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠার অন্যতম মাইল ফলক হিসেবে বেশ কবছর ধরে রুমায় দিনটিকে নানা আয়োজনে উদযাপন করে আসছে সেনাবাহিনী।


এবিএন/চনুমং মারমা/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ