আজকের শিরোনাম :

রাজশাহী-১ আসনে ব্যারিস্টার আমিনুল হকসহ ৮ জনের প্রার্থিতা বাতিল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০১৮, ১৩:৩৩

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আগ্রহী প্রার্থীদের মনোনয়ন বাছাই শুরু হয়েছে। বাছাইয়ে উত্তীর্ণ হওয়ার পরও কেউ প্রার্থিতা প্রত্যাহার করতে চাইলে আগামী ৯ ডিসেম্বরের মধ্যে তার মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন।

রাজশাহী-১ আসনের বিএনপি মনোনীত প্রার্থী ব্যারিস্টার আমিনুলসহ রাজশাহীর আরো সাতজনের প্রার্থীতা বাতিল করা করা হয়েছে । রাজশাহী জেলা প্রশাসক এসএম আব্দুল কাদেরের দপ্তরে এমপি প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই চলাকালে এই আটজনের প্রার্থীতা বাতিল করা করা হয়। এদের মধ্যে তথ্য গোপনের অভিযোগে রাজশাহী-১ আসনের বিএনপি মনোনীত প্রার্থী ব্যারিস্টার আমিনুলের প্রার্থীতা বাতিল করা করা হলেও অন্য সাতজনের প্রার্থীতা বাতিলের কারন জানা যায়নি । আজ সকাল থেকে রাজশাহী জেলা প্রশাসক এসএম আব্দুল কাদেরের দপ্তরে এমপি প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই চলছে। চলবে বিকেল পর্যন্ত।

এই আসন থেকে মোট ১২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। তাদের মধ্যে বর্তমান এমপি ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ওমর ফারুক চৌধুরী, বিএনপি মনোনীত প্রার্থী ব্যারিস্টার আমিনুল হক, তার স্ত্রী আভা হক ও শাহাদাত হোসেন, স্বতন্ত্র প্রার্থী সালাহ উদ্দিন বিশ্বাস, সুজা উদ্দিন সাইদুর রহমান, শহিদুল করিম শিবলী ও জামায়াত নেতা মজিবুর রহমান, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির রফিকুল ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশের আব্দুল মান্নান, আসদের আফজাল হোসেন।

এদের মধ্যে আটজনের মনোনয়নপত্র বাতিল করা হয়। ফলে মনোনয়নপত্র বহাল রইলো চারজনের। তবে প্রার্থিতা বাতিল হলেও এ নিয়ে বিভাগীয় কমিশনারের কাছে আপিল করতে পারবেন প্রার্থীরা।

এবিএন/শামসুজ্জোহা বাবু/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ