টেকনাফের ‘ইয়াবা ডন’ হাবিব ‘বন্দুকযুদ্ধে’ নিহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০১৮, ১৯:১৭

টেকনাফের উপকূলীয় ইউনিয়ন বাহারছড়ার ‘ইয়াবা ডন’ হাবিব উল্লাহ (৩০) পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন। আজ শনিবার ভোরে টেকনাফের শাপলাপুরে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে অস্ত্র ও ইয়াবা উদ্ধার করা হয়েছে।

টেকনাফ মডেল থানার অফিসার্স ইনচার্জ প্রদীপ কুমার দাশ জানান, শনিবার ভোরে পুলিশ শাপলাপুর গ্রামের মোহাম্মদ হোছনের পুত্র কুখ্যাত মাদককারবারী হাবিব উল্লাহকে আটক করতে যায়। এ সময় তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে।

এ সময় পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করে। এ ঘটনায় পুলিশের এসআই রাজু, কনস্টেবল বাদশা এবং জিয়া আহত হয়েছে।
কিছুক্ষণ পর মাদককারবারীরা পিছু হটলে ঘটনাস্থল থেকে দুটি দেশীয় অস্ত্র, ৬ হাজার ইয়াবা ও গুলিবিদ্ধ এক ব্যক্তিকে উদ্ধার করা হয়। পরে হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

গত এক মাসে টেকনাফের বিভিন্ন এলাকায় মাদকের প্রভাব বিস্তার, র‌্যাব ও পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধের ঘটনায় ১৮ জন ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছেন। এ সময় তিন লাখ ৩৬ হাজার ১৭৫ পিচ ইয়াবা বড়ি, একটি বিদেশি পিস্তল ও ৩৩টি এলজি গান, ১৬১টি গুলি উদ্ধার করা হয়েছে।

গত ৪ মে দেশব্যাপী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিশেষ মাদক বিরোধী অভিযান শুরু হয়। এ নিয়ে র‌্যাব-পুলিশের বন্দুকযুদ্ধ ও এলাকায় মাদকের প্রভাব বিস্তারের ঘটনায় টেকনাফের পৌর কাউন্সিলর একরামুল হকসহ ২৪ জন নিহত হয়েছেন। নিহত ব্যক্তিদের মধ্যে তিনজনের বাড়ি ঢাকা, নারায়ণগঞ্জ ও ময়মনসিংহে। বাকি ২১ জনের বাড়ি টেকনাফ উপজেলার বিভিন্ন এলাকায়।
 

 

এবিএন/রাজীব/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ