আজকের শিরোনাম :

দিনাজপুর-৫ আসনে কে হচ্ছেন মোস্তাফিজুরের প্রতিপক্ষ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০১৮, ১২:৪৩

দিনাজপুর-৫ আসনে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা হয়েছে। দলীয় মনোনয়ন পেয়েছেন দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি, ৬ বার জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী সাংসদ, প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী অ্যাড. মোস্তাফিজুর রহমান। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ ভিআইপি প্রার্থী প্রতিদ্বন্দ্বী কে হচ্ছেন, বিএনপি দিনাজপুর জেলা কমিটির আহবায়ক ও পার্বতীপুর থানা কমিটির সভাপতি আলহাজ্ব এজেডএম রেজওয়ানুল হক, নাকি জাতীয়তাবাদী যুবদল পার্বতীপুর থানা শাখার সাবেক সভাপতি এসএম জাকারিয়া বাচ্চু।

 গতকাল সোমবার বিএনপি ঘোষিত প্রার্থী তালিকায় এ দুজনের নাম থাকায় আসনটির পার্বতীপুর ও ফুলবাড়ি উপজেলায় সব শ্রেণী পেশার মানুষের মুখে মুখে ফিরেছে এসব কথা।

বিএনপি দলীয় সূত্রে জানা যায়, পার্বতীপুরের বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব এজেডএম রেজওয়ানুল হক ১৯৯৬ সালে জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহণ করে নির্বাচিত হন। পরে অনুষ্ঠিত নির্বাচনে অংশগ্রহণ করে পরাজিত হন তিনি। ২০০১ ও ২০০৮ সালে তিনি আলহাজ্ব অ্যাড. মোস্তাফিজুর রহমানের সাথে প্রতিদ্বন্দিতা করে পরাজিত হন। অন্যদিকে, যুবদল নেতা এসএম জাকারিয়া বাচ্চু ২০০৯ সালে ২৯ জানুয়ারী অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ নিয়ে পরাজিত হন।
 
মুঠোফোনে এজেডএম রেজওয়ানুল হকের সাথে একাধিকবার যোগাযোগের করা চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। 

এসএম জাকারিয়া বাচ্চু বলেন, আমাদের উভয়কে ঢাকা ডেকে পাঠানো হয়েছে। দলের সিদ্ধান্তে একজনকে প্রার্থিতা প্রত্যাহার করে নিতে হবে।

এবিএন/এমএ জলিল সরকার/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ