আজকের শিরোনাম :

তিতাসে ড্রেজার দিয়ে জোরপূর্বক মাটি কেটে নেওয়ার অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ নভেম্বর ২০১৮, ২০:০২

কুমিল্লার তিতাস উপজেলার বাহরাইন প্রবাসী গোলাম হোসেন ও জাকির হোসেনের ফসলী জমি থেকে ড্রেজার দিয়ে জোরপূর্বক মাটি কাটার অভিযোগ পাওয়া গেছে।

ঘটনাটি ঘটেছে উপজেলার উলুকান্দি গ্রামের পূর্ব চকে। এলাকাবাসী সুত্রে জানা যায়, ওই গ্রামের মৃত নান্নু মিয়ার স্ত্রী, ৩ ছেলে ও ৬ মেয়ের নামে বি এস খতিয়ানের জে এল নং-৫২,খতিয়ান নং-৪৮৩,মৌজাঃ কালাই গোবিন্দপুর নাল জমি ১৭ শতাংশ জমি বি এস পর্চা মুলে ১০জন মালিক হয়েছে।

উক্ত জমিটি মৃত নান্নু মিয়ার দ্বিতীয় ছেলে  তোফাজ্জল হোসেন অন্যান্য ওযারিশদের না জানিয়ে গোপনে একই গ্রামের প্রভাব শালী এক ব্যক্তির নিকট বিক্রি করার উদ্দেশ্যে ড্রেজার দিয়ে মাটি কেটে ফেলেছে। এঘটনায় বাহরাইন প্রবাসী গোলাম হোসেন ও জাকির হোসেন  বাহরাইন থেকে কাউন্সেলর(শ্রম) বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে মহাপুলিশ পরিদর্শক,পুলিশ হেডকোয়াটার্স,ঢাকা,বাংলাদেশ বরাবর আইনি সহযোগিতা চেয়ে একটি আবেদন করেছেন।

 যার নং-বিডিবি/ল্যাব/অভিযোগ/২০১৮-৩৪২তাং২৫/১০/১৮ইং। এবিষয়ে মৃত নান্নু মিয়ার স্ত্রী পেষকার নেছা(৭০) সাংবাদিকদের বলেন বাবারে আমার ৩ ছেলে,৬ মেয়ে ও আমিসহ এই ক্ষেতের মালিক আমরা ১০জন। আমগরে না কইয়া তোফাজ্জলে ছেলে জোর কইরা ক্ষেতরা বেইচা লাইত চায় আবার ক্ষেতের মাটি কাইট্টা লাইছে। আমরা হগলতে হোমান হোমান পামু।

 মাটি কাটার ড্রেজার মালিক কিরন বেপারী বলেন তোফাজ্জল জমিটি আমার নিকট বিক্রি করবে এবং আমার কাছ থেকে টাকাও নিয়েছে। এই সুবাদে আমি আমি ১৭ শতাংশ জমি থেকে আংশিক  (৫-৬) শতাংশ জায়গা কেটেছি,যখন অন্যান্য ওয়ারিশগন বাদা দিয়েছে তখন থেকে মাটি কাটা বন্ধ করে দিয়েছে। তার পরও যদি তাদের কোনো প্রকার ক্ষতি হয়ে থাকে তাহলে মাটি ভরাট করে দেব।

 

এবিএন/কবির হোসেন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ