আজকের শিরোনাম :

বালাগঞ্জে কিশোরীকে গণধর্ষণ, এলাকায় ক্ষোভ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ নভেম্বর ২০১৮, ১৬:৩৭

সিলেটর বালাগঞ্জে এক কিশোরী দলবদ্ধ ধর্ষণের শিকার হয়েছে। নিজ বাড়িতেই তাকে দলবদ্ধ ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

গত বৃহস্পতিবার (২২ নভেম্বর) উপজেলার দেওয়ান বাজার ইউনিয়নের ১নং ওয়ার্ডের শিওরখাল গ্রামে এ ঘটনা ঘটে। ওইদিন রাতেই ধর্ষিতাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ওসিসিতে ভর্তি করা হয়েছে। ১৫ বছর বয়সী ওই কিশোরী স্থানীয় একটি মাদরাসায় ৬ষ্ঠ শ্রেণীতে লেখাপড়া করছে বলে জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে ওই কিশোরী প্রয়োজনীয় কাজে বসত ঘরের বাইরে বের হয়। এসময় প্রতিবেশি কয়েকজন বখাটে তাকে জোর করে ধরে বাড়ির পরিত্যক্ত একটি গোয়াল ঘরে নিয়ে যায়। সেখানে নিয়ে মুখ বেঁধে পালাক্রমে ধর্ষণ করে পালিয়ে যায় তারা।

বাড়ির লোকজন মেয়েটিকে খোঁজাখুঁজির একপর্যায়ে বাড়ির গোয়াল ঘরে রক্তাক্ত অবস্থায় অচেতন হয়ে পড়ে থাকতে দেখেন। পরে তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যান।

ধর্ষিতা ওই কিশোরীর বাবা আতিকুল ইসলাম বলেন, ‘প্রতিবেশী আব্দুল করিমের পুত্র আহাদ আলী ও ইউপি সদস্য আইয়ুব আলীর পুত্র আজর আলীসহ তাদের সহযোগী ৫-৬ বখাটে আমার মেয়ের সর্বনাশ করেছে। মেয়েকে হাসপাতালে ভর্তি করেছি, এখনও তার রক্তক্ষরণ হচ্ছে। আমি ঘটনায় সুষ্ঠু বিচার চাই।’

এদিকে এ ঘটনায় ফুঁসে উঠেছেন এলাকাবাসী ও স্থানীয় সচেতন মহল। ঘটনার প্রতিতবাদে গতকাল শুক্রবার রাতে স্থানীয়দের উদ্যোগে স্থানীয় মাদরাসা বাজারে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বক্তারা এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন। অভিযুক্তরা দ্রুত গ্রেফতার না হলে কঠোর আন্দোলনে যাবার ঘোষণা দিয়েছেন তারা।

বালাগঞ্জ থানার অফিসার ইনচার্য গাজী আতাউর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় শুক্রবার রাতে বালাগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় শিওরখাল গ্রামের আব্দুল করিম তালুকদারের ছেলে আব্দুল আহাদ (২৫) ও একই গ্রামের ইউপি সদস্য আইয়ুব আলীর ছেলে আযই (৩২) সহ অজ্ঞাত আরও ৪ জনকে আসামী করা হয়েছে। অপরাধীদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

 

এবিএন/মুহাজিরুল ইসলাম রাহাত/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ