আজকের শিরোনাম :

মা‌নিকগ‌ঞ্জে ইটভাটা ও ফার্মেসীকে জরিমানা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ নভেম্বর ২০১৮, ১৯:৫৫

মানিকগঞ্জের সিংগাইর উপ‌জেলায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অ‌ভিযান চা‌লি‌য়ে ৪টি ইটভাটা ও দুটি ফার্মেসীকে ৪ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে।

গতকাল মঙ্গলবার বি‌কে‌লে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মানিকগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল অভিযান চালিয়ে এই জরিমানা করেন।  অভিযানে সহযোগিতা করে মানিকগঞ্জ জেলা ক্যাবের কাযকরী সদস্য এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

জানা গে‌ছে, পরিমাপে কারচুপি ও দৈর্ঘ্য পরিমাপক যন্ত্রে কারচুপির দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৮ ও ৪৯ ধারায় যথাক্রমে, মেসার্স এইচ.বি.সি ব্রিকসকে ১ লাখ টাকা, মেসার্স এন. এ. এন ব্রিকসকে ১ লাখ টাকা, মেসার্স মোল্লা ব্রিকসকে ১ লাখ টাকা, মেসার্স এম.ভি. এম ব্রিকসকে ১ লাখ টাকা এবং মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রির দায়ে ৫১ ধারায় মেসার্স জসীম মেডিকেল হলকে ১৫,০০০ টাকা এবং মেসার্স মুন্সী মেডিকেল হলকে ৫,০০০ টাকা সহ ৬ টি প্রতিষ্ঠানকে মোট ৪,২০,০০০ টাকা জরিমানা ক‌রে নগদ আদায় করা হয়। অভিযানে আরও ২ টি প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মানিকগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল জানায়, জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

এবিএন/‌মো: সো‌হেল রানা খান/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ