আজকের শিরোনাম :

নির্বাচন আচরণ বিধি লঙ্ঘন রোধে সিরাজগঞ্জে ১০ নির্বাহী ম্যাজিস্ট্রেট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ নভেম্বর ২০১৮, ২০:৩০

সিরাজগঞ্জ সুষ্ঠ পরিবেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি নিয়েছে জেলা প্রশাসন।  এ জেলার ৯টি উপজেলার ৬টি আসনে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন প্রতিরোধে ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজ করছেন এবং ইতিমধ্যেই তারা মাঠে নেমেছেন। সেইসাথে মনোনয়ন ফরম সংগ্রহ ও দাখিলের সময় কোন বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি না হয়, সে জন্য সতর্ক থাকবে সংশ্লিষ্ট পুলিশ প্রশাসন এবং সহিংসতা রোধে র‌্যাব-পুলিশ দায়িত্ব পালন করবে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন ঠেকাতে জেলায় ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে ১৫ নভেম্বর থেকে দায়িত্ব দেয়া হয়েছে। এদের মধ্যে ২ জন জেলা সদরে এবং ৮ জন বিভিন্ন উপজেলায় ৩১ ডিসেম্বর পর্যন্ত দায়িত্ব পালন করবেন। জেলা সদরে দায়িত্বপ্রাপ্তরা হলেন, সদর উপজেলায় সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রহমত উল্লাহ এবং পৌর এলাকায় সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওবায়দুল্লাহ।

উপজেলা গুলোতে দায়িত্বপ্রাপ্তরা হলেন, শাহজাদপুর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসিব সরকার, কাজিপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমুল হামিদ রেজা, উল্লাপাড়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুব হাসান, বেলকুচিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসরাত জাহান,কামারখন্দে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমান, চৌহালীতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মামুনুল হক ও তাড়াশে আছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মঈন উদ্দিন, রায়গঞ্জে নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত আজমেরী হক।

ম্যাজিস্ট্রেটগণ ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনকারীদের সাজা দেবেন। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে সর্বোচ্চ ছয় মাসের সাজা ও ৫০ হাজার টাকা জরিমানা বা উভয় দন্ডে দন্ডিত করার বিধান রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তা বলছেন, তফসিল ঘোষণার পর থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সংসদীয় আসন ভিত্তিক এলাকায় সতর্ক অবস্থায় রয়েছেন। মনোনয়নপত্র দাখিল বা সংগ্রহের সময় কোনো প্রকার সংঘাত ও সংঘর্ষের ঘটনা ঘটলে কঠোর হাতে তা দমন করা হবে। জেলা নির্বাচন কর্মকর্তা মো. আবুল হোসেন বলেন, নির্বাচনে আগ্রহী প্রার্থীরা ২৮ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন।

রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক কার্যালয়, সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় এবং শুধু সদর সহকারী কমিশনার (ভুমি) কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেয়া যাবে বলে তিনি উল্লেখ করেন।

এবিএন/‌এস,এম তফিজ উদ্দিন/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ