আজকের শিরোনাম :

মীরসরাইয়ে যৌতুকের দাবিতে গৃহবধু খুনের অভিযোগ : স্বামী-শ্বশুর পলাতক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ নভেম্বর ২০১৮, ২০:২৮

চট্টগ্রামের মীরসরায়ে রোমানা ইয়াছমিন কচি (১৯) নামের এক গৃহবধুর লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মস্তাননগর হাসপাতাল থেকে লাশটি উদ্ধার করে জোরারগঞ্জ থানা পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে জোরারগঞ্জ থানার থানার উপ পরিদর্শক আলাউদ্দিন জানান, নিহত ওই গৃহবধুর লাশের গলায় আঘাতের চিহ্ন রয়েছে। তবে এটি হত্যা নাকি আত্মহত্যা তাৎক্ষনিকভাবে নিশ্চিত হওয়া যায়নি।  ময়নাতদন্তের পর প্রকৃত কারন জানা সম্ভব হবে।
এদিকে ঘটনার পর থেকে পলাতক রয়েছেন নিহত রোমানার স্বামী টিপু ও শ্মশুর জসিম উদ্দিন সহ পরিবারের সকল সদস্যরা।

প্রতিবেশীদের ধারণা সোমবার রাতের কোন এক সময় ওই গৃহবধুকে খুন করার পর ঘটনা আড়াল করতে স্বামী ও শশুর বাড়ির লোকজন মৃতদেহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

পুলিশ জানান, গত বছর খানেক আগে উপজেলার দূর্গাপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের গনি কোম্পানীর বাড়ি জসিম উদ্দিন ছেলে মো. টিপুর সাথে মীরসরাইয়ের পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের বটতল এলাকার মৃত জাহাঙ্গির আলমের মেয়ে রোমানা ইয়াছমিন কচির বিয়ে হয়।

বিয়ের সময় মেয়ের পরিবার থেকে নগদ যৌতুক আদায় করে বর টিপুর পরিবার। কিন্তু তাতেও সন্তুষ্ট হতে পারেনি শশুর পরিবার। বিয়ের পর থেকেই স্বামী পরিবার যৌতুক দাবি আদায়ের জন্য গৃহবধুর উপর শাররিক ও মানসিক নির্যাতন চালাত বলে পুলিশকে বলেছে রোমানার পরিবার।

মস্তাননগর হাসপাতালের ডিউটি ডাক্তার উর্মি রায় জানান, রোমানা ইয়াছমিন কচির মৃতদেহ হাসপাতালে নিয়ে আসেন তার স্বামী টিপু। কিন্তু হাসপাতালে আনার আগেই ওই গৃহবধুর মৃত্যু হয়েছে।

এবিএন/‌রাজীব/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ