আজকের শিরোনাম :

বান্দরবানে মাদকের ব্যবহার নিয়ন্ত্রনে মোবাইল কোর্ট পরিচালিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ নভেম্বর ২০১৮, ১৯:৪৮

বান্দরবানে ধুমপান ও তামাক জাত ব্যবহার নিয়ন্ত্রনে মোবাইল কোর্ট  অভিযান পরিচালিত হয়েছে। আজ সোমবার (১৯ নভেম্বর) দুপুরে অতিরিক্ত সহাকারী ম্যাজিস্ট্রেট মো.রেদুয়ানুল হালিমের পরিচালনায় বান্দরবানের উপ শহর বালাঘাটা বাজারে মোবাইল র্কোট অভিযাণ পরিচালনা করা হয় ।

মোবাইল কোট  পরিচালনায় এই সময় আরো উপস্থিত ছিলেন বান্দরবান সেনিটারি কর্মকর্তা সুশিলা কর্মকার। ময়লা ও অপরিচ্ছন্ন পরিবেশে রান্না করায় ২০০৫ এর ধুমপান ও তামাকজাত দ্রব্য নিয়ন্ত্রন আইনের ১১ এর উপধারা ১ মোতাবেক বালাঘাটা শাহ মাজদিয়া সাতকানিয়া হোটেলকে নগদ ২ হাজার টাকা জরিমানা প্রদান করা হয় এবং তাকে পরিচ্ছন্ন পরিবেশে রান্না করার পরামর্শ প্রদান করা না হয় পরিবর্তিতে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে সর্তক করা হয় ।

 এই সময় আশে পাশের অনান্য হোটেলগুলোকেও সর্তক করা  হয় , কারন আমরা আমাদের দৈনন্দিন জীবনে প্রতিনিয়তই সাধারন মানুষগন  এই সব খাবার হোটেল গুলো থেকে খাবার খেয়ে থাকি কিন্তু তা কি পরিবেশে রান্না করছে তা আমরা উপলব্দি করতে পারি না , অপরিচ্ছন্ন পরিবেশে রান্না করা এই সব খাবার খেয়ে সাধারন জনগনকে নানা রোগের ভোগান্তিতে পরতে হয় ।

তাই ভাল পরিবেশে রান্না করা খাবার খেয়ে যাতে সবাই সুস্থ্য থাকে সেদিকে লক্ষ্য রেখে হোটেলের  মালিকদের ভাল পরিচ্ছন্ন পরিবেশে খারার রান্না করার আহব্বান জানানো হয়।
 

এবিএন/মোহাম্মদ আব্দুর রহিম/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ