আজকের শিরোনাম :

কুষ্টিয়ায় হত্যা মামলায় ৩জনের যাবজ্জীবন কারাদন্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ নভেম্বর ২০১৮, ১৮:৩২

কুষ্টিয়ার কুমারখালী থানার চরবানিয়াপাড়া গ্রামে নানা বাড়িতে বেড়াতে এসে জমি জমা সংক্রান্ত বিরোধের জেরে ওসমান গনি তুহিন (২৫) নামে এক যুবক হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ২ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

আজ সোমবার দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক অরূপ কুমার গোস্বামী একজনাকীর্ণ আদারতে এ রায় দেন।  দন্ডপ্রাপ্ত আসামীরা হলেন কুষ্টিয়া শহরের আড়–য়াপাড়া এলাকার মৃত রাকাত আলী সরর্দ্দারের ছেলে মেজবার রহমান (৫৫), মেজবার রহমানের স্ত্রী মোছা. রঞ্জনা খাতুন (৪৮) ও ছেলে রইচ উদ্দিন (২৫)। রায় ঘোষনার সময় আসামী রইচ উদ্দিন বাদে বাকি দুইজন আদালতে উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালের ১ জুন দুপুরে মামলার বাদি শহিদুল ইসলাম তার ছেলে ওসমান গনি তুহিন ও স্ত্রী মঞ্জুরা খাতুনকে সঙ্গে নিয়ে কুমারখালীর চরবানিয়াপাড়া গ্রামের শ্বশুর বাড়িতে যায়। ঐদিনে বিকেলে জমি জমা সংক্রান্ত বিরোধের জের ধরে তর্ক বির্তকের এক পর্যায়ে আসামী রইচ উদ্দিন ও তার সহযোগিরা তুহিনের বুকে ছুরিকাঘাত করে হত্যা করে। ঘটনার দিন নিহত তুহিনের বাবা শহিদুল ইসলাম বাদি হয়ে কুমারখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা নং-১ তারিখ-১/৬/১২ইং। যা পরে সেসন ৫৫২ নং মামলায় নথিভূক্ত হয়ে বিচার কাজ শুরু হয়।

কুষ্টিয়া জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাড. অনুপ নন্দী জানান, কুমারখালী থানার এই মামলাটি তদন্ত শেষে ২০১৩ সালের অক্টোবরে আদালতে অভিযোগ পত্র দাখিল করেন পুলিশ। বিজ্ঞ আদালত দীর্ঘ স্বাক্ষ্য শুনানী শেষে মামলার আসামীদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমানিত ও দোষী হাওয়ায় তাদের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ২ হাজার টাকা করে জরিমানার রায় দেন। আসামী পক্ষে মামলাটি পরিচালনা করেন এ্যাড. সুব্রত চক্রবর্তী।  


এবিএন/এ.এইচ.এম.আরিফ/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ