আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে যৌতুকের দাবিতে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ নভেম্বর ২০১৮, ১৭:১৭

সিরাজগঞ্জের শাহজাদপুরে যৌতুকের দাবিতে স্ত্রী হত্যা মামলার অভিযোগ প্রমাণিত হওয়ায় স্বামীকে মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। সেইসাথে ১০ হাজার টাকা জরিমানার আদেশও দেয়া হয়েছে।

আজ সোমবার দুপুরে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক ফজলে খোদা মো. নাজির এ আদেশ দেন। মৃত্যুদন্ডপ্রাপ্ত মহির উদ্দিন (৪৬) শাহজাদপুর উপজেলার কান্দাপাড়া গ্রামের আবু আক্কাছের ছেলে।

 নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর এ্যাড. আনোয়ার পারভেজ লিমন জানান, উক্ত গ্রামের মহির উদ্দিন ১৯৯৭ সালে শেষ দিকে একই উপজেলার প্রাণনাথপুর গ্রামের আবুল হোসেনের মেয়ে আম্বিয়া খাতুন ওরফে দুলিকে বিয়ে করে। বিয়ে অনুষ্ঠানে এক লাখ টাকা যৌতুক দেয়া হলেও বিয়ের পর আরও যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন করেন মহির। সে এক সময় নিজের বাড়িঘর বিক্রি করে শ্বশুড়বাড়িতে বসবাস করে।

 সেখানে থাকাবস্থায় ২০১২ সালের ২৪ অক্টোবর রাতে যৌতুকের টাকা নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হয়। এক পর্যায়ে ওইদিন ভোরে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা করেন মহির। ওই সময় আম্বিয়ার মা রোকেয়া গোঙানির শব্দ শুনে মেয়ের ঘরে গেলে মহির ছুরি দিয়ে তার গলাতেও আঘাত করে। এসময় তার চিৎকারে পরিবারের অন্যান্য লোকজন ছুটে এসে মহিরকে আটক করে পুলিশে দেয়।

এ ঘটনায় নিহত আম্বিয়ার ভাই সেরাজুল ইসলাম বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে মহির উদ্দিনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন মামলা  তদন্তকারী পুলিশ কর্মকর্তা। মামলার দীর্ঘ শুনানি ও স্বাক্ষ্য গ্রহণ শেষে বিজ্ঞ আদালত এ রায় ঘোষণা করেন।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ