আজকের শিরোনাম :

সিলেটে অক্সিজেন স্বল্পতায় পাথর শ্রমিকের মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ নভেম্বর ২০১৮, ১৬:৩৫

সিলেটের কোম্পানীগঞ্জে লিস্টার মেশিনের মাধ্যমে খোঁড়া গর্তে অবৈধ পন্থায় পাথর উত্তোলন করতে গিয়ে এক শ্রমিক নিহত হয়েছেন।  নিহত সাগর মিয়া (২২) উপজেলার ভোলাগঞ্জ গুচ্ছ গ্রামের ডালারপাড় এলাকার মৃত লাল চান মিয়ার ছেলে।

আজ সোমবার (১৯ নভেম্বর) দুপুরে গুচ্ছ গ্রামের ধলাই নদী তীরবর্তী পাথরের গর্তে এ দুর্ঘটনা ঘটে। পুলিশের ধারণা পানির তলদেশে অক্সিজেন স্বল্পতা বা অতিরিক্ত ঠান্ডায় তার মৃত্যু হয়েছে।

স্থানীয় সূত্র জানা যায়, ভোলাগঞ্জ পাথর কোয়ারি এলাকায় বোমা মেশিন বন্ধের পর বিকল্পপন্থায় বড় শ্যালো মেশিন জাতীয় লিস্টার মেশিন দ্বারা পাথর উত্তোলন অব্যাহত রেখেছেন মালিকরা।

এরই ধারাবাহিকতায় আজ সোমবার ধলাই নদী তীরবর্তী একটি কোয়ারিতে অক্সিজেন নিয়ে পাথর উত্তোলনে নামেন সাগর। কিন্তু আধাঘণ্টা অতিবাহিত হলেও তার কোনো সাড়াশব্দ না পাওয়ায় গর্তে নামেন অন্য শ্রমিকরা। পরে পানির তলদেশ থেকে তার মরদেহ উদ্ধার করেন সহকর্মীরা।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম জানান, ধারণা করা হচ্ছে পানির তলদেশে অক্সিজেন স্বল্পতা বা অতিরিক্ত ঠান্ডা জমে গিয়ে তার মৃত্যু হয়েছে।  মরদেহটি উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।


এবিএন/মুহাজিরুল ইসলাম রাহাত/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ