আজকের শিরোনাম :

সিলেট-৫ আসনে দলীয় প্রার্থী দেবে আওয়ামী লীগ, আলোচনায় মাসুক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ নভেম্বর ২০১৮, ১৭:০৯

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে সিলেট-৫ (জকিগঞ্জ-কানইঘাট) আসনে নির্বাচনী হাওয়া বইছে। শহর অলি-গলি থেকে শুরু থেকে চায়ের দোকান সর্বত্র চলছে আলোচনা এ আসনে কে হচ্ছেন মহাজোটের প্রার্থী।

২০১৪ সালের ৫ জানুয়ারীর নির্বাচনে এ আসনের ভোটাররা তাদের ভোটধিকার প্রয়োগ করতে পারেন নি। ফলে দশ বছর পর ভোটধিকার প্রয়োগের সুযোগ পাওয়ায় ভোটাররা তাদের পছন্দের প্রার্থী নির্বাচন করতে মুখিয়ে আছেন। দশম সংসদ নির্বাচনে মহাজোটের স্বার্থে এ অসন জাতীয় পার্টিকে ছেড়ে দিয়েছিলেন আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া মাসুক উদ্দিন। তবে এবার নিজস্ব প্রার্থী চাইছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

দশম সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাহার করা জেলা আ.লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ এবারও দলীয় মনোনয়ন চেয়েছেনে। অন্যদিকে দশম নির্বাচনে বিনাভোটে এমপি নির্বাচিত হওয়া জাতীয় পার্টির সেলিম উদ্দিন এবারও মহাজোটরে মনোনয়নপ্রত্যাশী। এক্ষেত্রে সাধারণ মানুষের সবচেয়ে বেশী আগ্রহ আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট থেকে এ আসকে এবার কে হচ্ছেন প্রার্থী।

গুঞ্জন আছে এবারও এ আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দিচ্ছে আওয়ামী লীগ। এনিয়ে স্থানীয় আওয়ামী লীগ ও ভোটারদের মধ্যে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। চলছে কানাঘুষা। আওয়ামী লীগ নেতাকর্মীদের দাবি এ আসনে এবার তারা নৌকা প্রতীকে ভোট দিতে চান।

অভিযোগ রয়েছে, এ আসনের বর্তমান সাংসদ বিয়ানীবাজার উপজেলার বাসিন্দা জাতীয় পার্টির সেলিম উদ্দিন দশম সংসদ নির্বাচনের পর থেকে এলাকায় নিয়মিত আসেন না।

এমনকি আওয়ামী লীগের নেতাকর্মীদের কাছ থেকেও তিনি দুরত্ব বজায় রেখে চলেন। ফলে এ সকরারের আমলে কাঙ্খিত উন্নয়ন থেকে বঞ্চিত হয়েছেন এ আসনের জনসাধারণ। চূড়ান্ত মনোনয়নের আগে জনসাধারণের মাঝে সেলিম উদ্দিনকে নিয়ে এমন মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়ায় এবার বেশ নড়েচড়ে বসেছে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড। শেষ পর্যন্ত এ আসনটি নিজেদের কব্জায় রাখছে ক্ষমতাসীন দলটি।

আ.লীগের মনোনয়ন বোর্ড সূত্রে জানা যায়, প্রথমে এ অসন জাতীয় পার্টিকে ছেড়ে দেয়ার সিদ্ধান্ত হলেও সেখান থেকে সরে আসছেন তারা।

 সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত সিলেট-৫ আসনে এবার নিজেদের প্রার্থী দেবে আওয়ামী লীগ। সূত্রের খবর।
সূত্র আরো জানায়, এ আসনে মনোনয়ন দৌড়ে আছেন সাবেক সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদার ও সিলেট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ। মূলত এই দুই নেতার যে কেউ এ আসন থেকে দলীয় মনোনয়ন পাবেন।

এদিকে সাবেক সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদার মনোনয়ন জমা দিলেও নির্বাচন করতে তেমন আগ্রহী নন বলে জানা গেছে। এমনকি এর আগেও একাধিকবার তিনি নির্বাচনে  প্রতিদন্দ্বীতা করবেন না বলে জানিয়েছিলেন। কিন্তু মনোনয়ন ফরম বিক্রির শেষ দিনে তার পক্ষে মনোনয়ন তুলেন আওয়মী লীগ নেতা পলাশ।

হঠাৎ করেই সিদ্ধান্ত বদলের ব্যাপারে জানতে হাফিজ আহমদ মজুমদারের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তার কোন বক্তব্য পাওয়া যায়নি।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক তার ঘনিষ্ঠ এক আ.লীগ নেতা জানান, এখনও তিনি নির্বাচন করতে আগ্রহী নন। সেক্ষেত্রে এ আসনে মাসুক উদ্দিন আহমদের দলীয় প্রার্থীতা এক প্রকার নিশ্চিত।

 

এবিএন/মুহাজিরুল ইসলাম রাহাত/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ