আজকের শিরোনাম :

চট্টগ্রামে চুরি যাওয়া টাকা উদ্ধার : গ্রেফতার ২

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ নভেম্বর ২০১৮, ১৬:৪১

চট্টগ্রামে স্টিলের আলমারির গোপন বক্স থেকে চুরি হওয়া ১৪ লক্ষ টাকার মধ্যে ১৩ লক্ষ ৫০ হাজার টাকা উদ্ধার করতে সক্ষম হয়েছে কোতোয়ালি থানা পুলিশ। চুরি হওয়ার ২০ দিন পর গতকাল শনিবার রাতে নগরীর বহদ্দারহাট ও মিয়াখাননগর এলাকা থেকে চুরির টাকাসহ দুজনকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন, বি-বাড়িয়া জেলার বাঞ্চারামপুর থানা পূর্ব হাটি ফিরোজ মিয়ার বাড়ীর মৃত মোহন মিয়ার ছেলে মো. দুলাল (৩৩) ও একই এলাকার দক্ষিণ পাড়ার নিজ কান্দির শাহ আলমের ছেলে মো. আমির হোসেন।

 তারা দুজনই বর্তমানে মিয়াখাননগর বউবাজার এলাকায় ভাড়া বাসায় থেকে বিভিন্ন স্টিলের আলমারির শ্রমিক হিসেবে কর্মরত ছিলেন।

কোতোয়ালি থানা সূত্রে জানা যায়, দিদার নামে এক ব্যাক্তি তার বাসায় গিয়ে ২২০০ টাকার বিনিময়ে স্টিলের আলমারি রং করার জন্য দুলালের সাথে মৌখিকভাবে কথা বলেন। গত ২৭ অক্টোবর দুলাল আলমারি রং করতে দিদারের বাসায় যায়।

এসময় দিদারের অনুপস্থিতে পরিবারের সদস্যদের আলমারি খালি করে দেওয়া কথা বললে তারা আলমারি খালি করে দেন। দুলাল কাজ শুরু করে। এক পর্যায়ে আলমারির গোপন বক্সে লুকিয়ে রাখা দিদারের চৌদ্দ লক্ষ টাকা দেখতে পেয়ে দুলাল কয়েকজন সহযোগীকে খবর দিয়ে আলমারিটি বলুয়ারদিঘীর পশ্চিম পাড়স্থ মহসীনের স্টীলের দোকানে নিয়ে যায়। সেখান থেকে টাকাগুলো চুরি করে পালিয়ে যায় দুলাল (৩৩)।

গৃহকর্তা দিদার রাতে বাড়ি ফিরে স্টিলের আলমারি দেখতে না পেয়ে পরিবারের সদস্যদের কাছ থেকে তথ্য নিয়ে পরদিন সকালে পুরনো আলমারি মেরামতের সে দোকানে ছুটে যায়। সেখানে গিয়ে গোপন বক্সে রক্ষিত টাকার ড্রয়ারটি ফাঁকা দেখতে পাই। তখন দিদার নগরীর কোতোয়ালি থানায় এসে দুলালের বিরুদ্ধে ৩৮০ ধারায় একটি মামলা করেন।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মহসিন চুরি যাওয়া টাকা উদ্ধার ও দুজন গ্রেফতারের তথ্য নিশ্চিত করে বলেন, আলমারি রং করতে দিয়ে চুরি যাওয়া টাকা ২০দিন পর উদ্ধার করতে সক্ষম হয়েছে কোতোয়ালি থানা পুলিশ।

তিনি বলেন, দিদারের দায়ের করা একটি অভিযোগের সূত্রে তথ্য প্রযুক্তি ব্যবহার করে শনিবার রাতে নগরীর বহদ্দারহাট এলাকা থেকে গ্রেফতার করা হয় চোরের মূল হোতা দুলালকে। তার দেওয়া তথ্য মতে একই দিন রাতে নগরীর মিয়াখান নগর এলাকা থেকে গ্রেফতার করা হয় তার সহযোগী মো. আমির হোসেনকে।

 স্বীকারোক্তি অনুযায়ী দুইজনের বাসা থেকে মোট ৮ লাখ ৬০ হাজার টাকা ও কুমিল্লা জেলার মুরাদনগর থানার নেয়ামতপুর এলাকায় দুলালের তালতো বোনের বাড়ি থেকে ৪ লাখ ৯০ হাজার টাকা উদ্ধার করা হয়। দুজনের বিরুদ্ধে কোতোয়ালি থানায় ৩৮০ ধারায় একটি মামলা করা হয়েছে বলে জানান ওসি মহসিন।

 

এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ