আজকের শিরোনাম :

বেরোবিতে সাংবাদিকের ওপর হামলা, চবিসাসের নিন্দা ও প্রতিবাদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ নভেম্বর ২০১৮, ১৮:৪৫ | আপডেট : ১৭ নভেম্বর ২০১৮, ১৮:৪৬

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (বেরোবিসাস) কার্যনির্বাহী সদস্য ও দৈনিক যুগান্তরের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি বাপ্পি হাসান সবুজের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস)।  পাশাপাশি হামলাকারী সন্ত্রাসীদের বিরুদ্ধে একযোগে প্রশাসানিক, একাডেমিক ও সাংগঠনিক শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার জোর দাবি জানায় সংগঠনটি।

আজ শনিবার (১৭ নভেম্বর) বিকালে গণমাধ্যমে পাঠানো সংগঠনটির প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক জোবায়ের চৌধুরীর স্বাক্ষরিত এক বিবৃতিতে এসব তথ্য জানানো হয়।

বিবৃতিতে চবিসাস সভাপতি সৈয়দ বাইজিদ ইমন ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ফয়সাল বলেন, ‘আমরা জানতে পেরেছি, গত শুক্রবার সন্ধ্যায় বান্ধবীকে উক্ত্যক্তের প্রতিবাদ করায় আইনশৃঙ্খলা বাহিনীর সামনে সাংবাদিক বাপ্পি হাসান সবুজের ওপর নৃসংশ হামলা চালিয়েছে ছাত্রলীগ কর্মী মেহেদী হাসান (ইতিহাস ও প্রত্নতত্ত্ব, ২০১৬-১৭), গোলাম মুরশিদ (ইতিহাস ও প্রত্নতত্ত্ব, ২০১৬-১৭), মামুন শাকিল (পদার্থবিদ্যা, ২০১৬-১৭), আল-আমিন সরকার (রসায়ন, ২০১৫-১৬)।

এ ঘটনার পর রক্তাক্ত অবস্থায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। পুলিশ প্রশাসনের সামনে এমন ন্যাক্কারজনক ঘটনায় সাংবাদিক সমাজ উদ্বিগ্ন। এ ঘটনার সঙ্গে জড়িতদের তদন্তপূর্বক বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিস্কার এবং আইনগত ব্যবস্থা নিতে হবে। এছাড়া ছাত্রলীগের শীর্ষ নেতৃবৃন্দ প্রতি আহ্বান সংগঠনের ভার্বমূতি ক্ষুন্নকারীদের বিরুদ্ধে যেন সর্বোচ্চ সাংগঠনিক ব্যবস্থা নেয়া হয়।’

বিবৃতিতে আরো বলা হয়, 'সাংবাদিক নেতৃবৃন্দ মনে করেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সাংবাদিকদের ওপর এমন হামলা স্বাধীন গণমাধ্যমে পরিপন্থী। মুক্ত সাংবাদিকতার পরিবেশ নিশ্চিত করতে এ ধরনের হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। যেন ভবিষ্যতে কেউ এমন ন্যাক্কারজনক কর্মকান্ডের দুঃসাহস না করে।'

এছাড়া দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে সাংবাদিক সমাজকে কঠোর কর্মসূচি গ্রহণের আহ্বান জানিয়েছে সংগঠনটি। সাংবাদিক সমাজের যে কোন সিদ্ধান্তে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) পূর্ণ সমর্থন থাকবে বলে জানানো হয় বিবৃতিতে।

এবিএন/রাজীব/জসিম/রাজ্জাক

 

এই বিভাগের আরো সংবাদ