আজকের শিরোনাম :

মাদারীপুরে ৯ গর্ভধারিণী মাকে ‘রত্নগর্ভা’ পুরস্কারে ভূষিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ নভেম্বর ২০১৮, ২০:১৭

মায়েরা অল্প সময়ের জন্য সন্তানদের হাত ধরে থাকেন, তবে সারা জীবনের জন্য ধরে রাখেন তাদের হৃদয়। এই শ্লোগানকে সামনে রেখে ৯জন মাকে ”রত্নগর্ভা সম্মাননা” প্রদান করলো মাদারীপুর পৌরসভা। রত্নগর্ভা মা পুরুস্কার ২০১৮ বুধবার (১৪ নভেম্বর) বিকাল সাড়ে ৩টায় শিল্পকলা একাডেমী মিলনায়তনে, মাদারীপুর পৌরসভার উদ্যোগে এই পুস্কারের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ৯ গর্ভধারিণী মাকে ‘রত্নগর্ভা’ পুরষ্কারে ভূষিত করা হয়েছে। এ সকল ‘রত্নগর্ভা’ মা হলেন-মাদারীপুর পৌরসভার ১নং ওয়ার্ডের হাফিজুননেছা, ২নং ওয়ার্ডের নূরজাহান বেগম, ৩নং ওয়ার্ডের ঊষা রাণী দাস, ৪নং ওয়ার্ডের ফাতেমা খাতুন, ৫নং ওয়ার্ডের মমতাজ বেগম, ৬নং ওয়ার্ডের সেলিনা বেগম, ৭নং ওয়ার্ডের নূরজাহান বেগম, ৮নং ওয়ার্ডের আলিমুন নেছা এবং ৯নং ওয়ার্ডের মিসেস রহিমা খান।

মাদারীপুর পৌরসভা কর্তৃক প্রবর্তিত ‘রত্নগর্ভা মা পুরষ্কার ২০১৮’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘রত্নগর্ভা’ মায়েদের হাতে পুরষ্কার তুলে দেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও চেয়ারপার্সন, বোর্ড অব ট্রাস্টিজ, টিআইবি এবং মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশনের ফাউন্ডার প্রেসিডেন্ট এ্যাডভোকেট সুলতানা কামাল।
মাদারীপুর পৌরসভার মেয়র খালিদ হোসেন ইয়াদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন, মাদারীপুর জেরা প্রশাসক মোঃ ওয়াহিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক, ইউনাইটেড হাসপাতাল লি. পরিচালক ও চিফ কার্ডিয়াক সার্জন ডা.জাহাঙ্গীর কবির, প্রথম বাংলাদেশী এভারেস্ট বিজয়ী নারী নিশাত মজুমদার।  অনুষ্ঠানে রত্নগর্ভা মায়েদের দেশ-বিদেশে সুপ্রতিষ্ঠিত সন্তানেরা তাদের অনুভূতি ব্যক্ত করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘রত্নগর্ভা’ বাছাই কমিটির প্রধান জেলার প্রবীণ শিক্ষক মহাদেব চন্দ্র বর্মন, সচেতন নাগরিক কমিটির সভাপতি খান মো. শহীদ, এনায়েত হোসেন নান্নু, “রত্নগর্ভা মা পুরস্কার ২০১৮’ বাস্তবায়ন কমিটির আহবায়ক ও পৌসভার সচিব খোন্দকার আবু আহম্মদ ফিরোজ ইলিয়াস, পৌরসভার কাউন্সিলরবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিগণ এবং বিভিন্ন নারী উন্নয়ন সংস্থার নারী নেত্রীবৃন্দ, জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগন।

এবিএন/সাব্বির হোসাইন আজিজ/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ