আজকের শিরোনাম :

রাণীশংকৈলে জেএসসি পরীক্ষার ছবি ফেসবুকে পোষ্ট করায় তোলপাড়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ নভেম্বর ২০১৮, ১৯:৫৩

১৪৪ ধারা আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বহিরাগত এক শিক্ষক জেএসসি পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে মোবাইলে ছবি ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুকে) পোষ্ট করায় গত ১০ নভেম্বর ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে আলোচনার ঝড় উঠেছে।

খোজ নিয়ে জানাযায়, অষ্টম শ্রেণী মঞ্জুরী না থাকায় রাণীশংকৈল মেরিট কেয়ার স্কুলের অধ্যক্ষ জামাত নেতা মতিউর রহমান বনগাঁও আবু জাহিদ উচ্চ বিদ্যালয় থেকে ৩২জন শিক্ষার্থী কে ভর্তি দেখিয়ে চলতি জেএসসি পরীক্ষায় অংশ গ্রহন করান।

 পরীক্ষার নীতিমালা কে অমান্য করে মোবাইল ফোন সঙ্গে নিয়ে গতকাল শনিবার জামাত নেতা মতিউর রহমান রাণীশংকৈল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে পরীক্ষা চলাকালিন সময়ে কেন্দ্রে প্রবেশ করে এবং ১১২-১১৩ নং কক্ষে পরীক্ষার্থীদের ছবি মোবাইলে ধারন করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোষ্ট করেন।

 যা নিয়ে উপজেলা প্রশাসন সহ স্থানীয় সচেতন মহলকে ভাবিয়ে তুলেছে। এ প্রসঙ্গে কেন্দ্র সচিব খাইরুল ইসলাম বলেন বিষয়টি ফেসবুকে দেখার পর আমি ইউএনও সাহেবকে অবহিত করেছি। তিনি আমাদেরকে ডেকে পাঠিয়ে ছিলেন কিন্তু মেরিট কেয়ার অধ্যক্ষ উপস্থিত না হওয়ায় আমরা ফেরৎ এসেছি।

কেন্দ্র তদারকি কর্মকর্তা সহকারি মৎস্য কর্মকর্তা বলেন বিষয়টি আমি শুনেছি এর একটা ব্যাবস্থা নেওয়া দরকার যেহেতু সে কেন্দ্রে তার কোন দায়িত্ব নেই এবংকি সে স্কুলের পরীক্ষা সেখানে হচ্ছিল না।

 এ প্রসঙ্গে অভিযুক্ত অধ্যক্ষ মতিউর রহমান গত ১৩ নভেম্বর মুঠোফোনে বলেন আমি মঙ্গলবার ইউএনও স্যারের সাথে দেখা করেছি এর একটা সুরাহ তিনি করবেন। তাছাড়া ছবিটি আমি খাতা দেওয়ার পর তুলেছি এর পর পোষ্ট করেছি বিদ্যালয়টি প্রচারে স্বার্থে। এ ব্যাপারে উপজেলা নির্বাহি কর্মকর্তা মৌসুমি আফরিদা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন বিষয়টি নিয়ে আলোচনা চলছে।


এবিএন/মোবারক আলী/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ