আজকের শিরোনাম :

অবাধে বালু উত্তোলন

হুমকির মূখে ফুলবাড়ীর শেখ হাসিনা ধরলা সেতু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ নভেম্বর ২০১৮, ২১:৫০

কুড়িগ্রামের ফুলবাড়ীতে শেখ হাসিনা ধরলা সেতুর পূর্ব পার্শ্বে মেইন পিলারের নিকট থেকে অবাধে বালু ও মাটি উত্তোলন করায় সেতুটি হুমকির মূখে পড়েছে।  প্রশাসনের নজর না থাকায় কিছু অসাধু বালু ব্যবসায়ী এক থেকে দেড় মাস ধরে টাকার বিনিময়ে ধরলা সেতুর পিলারের কাছ থেকে বালু ও মাটি ট্রলি ভরাট করে অন্যত্র নিয়ে যাচ্ছে। যেন দেখার কেউ নেই।

সোমবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা গেছে, ৮ থেকে ১০টি ট্রলি যোগে বালু ভরাট করে মেইন পিলারের নিচ থেকে হই হুল্লর করে নিয়ে যাচ্ছে বিভিন্ন ট্রলী চালকরা। ট্রলি চালকরা সাংবাদিকদের উপস্থিতি বুঝতে পেরে তাড়াহুড়ো করে পালিয়ে যায়। উপজেলার স্বপ্নের সেতুটি প্রায় ১৯২ কোটি  টাকা ব্যায়ে ১৯ টি স্প্যান বিশিষ্ট ৯৫০ মিটার পিসি গার্ডারের কাজ সম্পন্ন করে এলজিইডি। চলতি বছরের ৩জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কন্ফারেন্সের মাধ্যমে সেতুটি উদ্বোধন করেন।

সেতু পাড়ের বাসিন্দা জুয়েল, সুজন মিয়া, মোকছেদুল হক, আব্দুল মজিদ, জব্বার আলী জানান, বহু সাধনার ফসল এই শেখ হাসিনা ধরলা সেতু, গুটি কয়েক অসাধু ব্যবসায়ীর কারনে সেতুটি আজ হুমকির মুখে। প্রশাসনের কোন রকম নজর দাড়ি না থাকায় অবাধে বালু তুলছেন ব্যসায়ীরা। এর একটা বিহিত হওয়া দরকার।

উপজেলা প্রকৌশলী আসিফ ইকবাল রাজিবের কাছে এ প্রসঙ্গে জানতে চাওয়া হলে তিনি বালু উত্তোলনের ব্যপারে কিছুই জানেন না। আপনার মাধ্যমে প্রথমে জানতে পেলাম। বিষয়টি উর্দ্ধত্বন কর্তৃপক্ষকে জানাচ্ছি।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার মাছুমা আরেফিন জানান, কিছুদিন আগে আমি নিজেই বালু উত্তোলন বন্ধ করে দিয়েছি। তারা যদি আবারো বালূ উত্তোলন করে থাকেন তাহলে তাদের বিরুদ্ধে এখনই ব্যবস্থা নিচ্ছি।

এবিএন/বিশ্বনাথ/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ