ডিমলায় শহীদদের কবর স্থানের জমি জবর দখল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ নভেম্বর ২০১৮, ২১:৪২

ডিমলা উপজেলার ৫নং গয়াবাড়ী ইউনিয়নে শুটিবাড়ী বাজার সংলগ্ন ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধের শহীদদের কবর স্থানের জায়গা জোর পূর্বক বে-দখল করে স্থাপনা নির্মানের অভিযোগ পাওয়া গেছে।  

এ বিষয়ে অভিযোগকারী বীরমুক্তিযোদ্ধা এম.এ ফজলুল বারী , মোনাজ, আনোয়ার, সোহাগ, আব্দার রহমান প্রমুখ বলেন ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধে ডিমলা উপজেলা গয়াবাড়ী ইউনিয়নের শুটিবাড়ী হাটে কয়েকবার পাকিস্তানী খানসেনাদের সঙ্গে মুক্তিযোদ্ধাদের সঙ্গে যুদ্ধ সংঘটিত হয়।  উক্ত যুদ্ধে ২ জন মুক্তিযোদ্ধাকে খান সেনারা ঘরে নিয়ে যায় এবং ৫ জন সহকারী মুক্তিযোদ্ধাকে খান সেনা ও খান সেনার দোশকরা বিভিন্ন ভাবে নির্যাতন করে হত্যা করেন।

স্থানীয় মুক্তিযোদ্ধাদের সহায়তায় ৫ জনের লাশ শুটিবাড়ী হাটের কুমলাই নদীর তীরে দাফন করা হয়। ১৯৭১ সাল থেকে উক্ত শহীদদের কবরস্থান রক্ষনাবেক্ষন সহ উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধাগণ প্রতি বৎসর শহীদদের রুহের মাগফেরাতের জন্য কবর স্থানে উপস্থিত হয়ে দোয়া, পুষ্পমাল্য অর্পণ এবং রাষ্ট্রীয় মর্যাদায় নানা আনুষ্ঠানিকতা পালন করে আসেন।

গত ১৫ এপ্রিল ২০১৭ ইং তারিখে হঠাৎ করে উক্ত এলাকার জনৈক ব্যক্তি জোর পূর্বক অর্থশক্তি ও পেশিশক্তির বলে কবরস্থানের জায়গা বেদখল করে, যার ফলে এলাকাবাসী মনে করেন এরা শুধু শহীদদেরকে অপমর্যাদা করেনি সংমগ্রহ দেশ ও জাতি এবং বীরমুক্তিযোদ্ধাদের অপমর্যাদা করেছেন। অতএব সংশ্লিষ্ট উদ্বর্তন কর্র্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা গ্রহন করবেন বলে এলাকাবাসীর দৃঢ় বিশ্বাস।

এবিএন/মোঃ বাদশা সেকেন্দার/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ
well-food