আজকের শিরোনাম :

জামিনে মুক্তি পেলেন বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ নভেম্বর ২০১৮, ১৮:০৩

অবশেষে কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। ২২ দিন পর সোমবার ভোর সাড়ে ৬টার দিকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে তিনি মুক্তিলাভ করেন।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় নওমী নামের এক যুবকের সঙ্গে ‘ফোনালাপ’-এর ঘটনায় দায়ের করা মামলায় তিনি কারাগারে আটক ছিলেন।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ তত্ত্বাবধায়ক প্রশান্ত কুমার বণিক আমীর খসরু মাহমুদ চৌধুরীর মুক্তির বিষয়টি নিশ্চত করেছেন। তিনি বলেন, উচ্চ আদালত থেকে রবিবার জামিননামা আসে কারাগারে। এটি যাচাই বাছাই করে সোমবার ভোরে আমীর খসরুকে মুক্তি দেওয়া হয়েছে।

মুক্তির পর আমীর খসরু মাহমুদ চৌধুরী প্রথমে নগরীর দক্ষিণ কাট্টলী এলাকায় নিজ বাড়িতে যান। সেখানে বাবা-মার কবর জিয়ারত করে তিনি নগরীর মেহেদিবাগের বাসায় ফিরেছেন বলে জানিয়েছেন আমীর খসরুর ব্যক্তিগত সহকারী মো.সেলিম।

উল্লেখ্য, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় নওমী নামের এক যুবকের সাথে ‘ফোনালাপ’-এর ঘটনায় গত ৪ আগস্ট কোতোয়ালি থানায় আইসিটি আইনে মামলা করেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর। এতে আমীর খসরুর বিরুদ্ধে ওই ফোনালাপে আন্দোলনে উসকানি দেওয়ার অভিযোগ আনা হয়। এ মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে গত ২১ অক্টোবর কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।


এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ