আজকের শিরোনাম :

ফুলবাড়ীতে ঝুঁকিপূর্ণ সড়ক দিয়ে ৩০ হাজার মানুষের যাতায়াত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ নভেম্বর ২০১৮, ১৫:৩১

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা বড়ভিটা ইউনিয়নের ৭নং ওর্য়াডের বাংলা বাজার সংলগ্ন একটি ঝুঁকিপুর্ণ সড়ক দিয়ে প্রতিদিনে ৩০ হাজার মানুষ জীবেনের ঝুঁকি নিয়ে যাতায়াত করছে । সড়কটি ইউনিয়নের মানুষের জেলা শহরে যাওয়ার একটি মাধ্যম হওযায় ঝুঁকি নিয়েই যাতায়াত করছেন তারা । ফলে যে কোন মহুর্তেই ঘটতে পারে মারাত্মক দুর্ঘটনা। তাই অতি দ্রুত সড়কটি মেরামতের দাবী জানিয়েছেন এলাকাবাসী ।
গত বছরের ভয়াবহ বন্যায় ফুলবাড়ী উপজেলার বড়ভিটা ইউনিয়নে প্রায় ১৪ কিলোমিটার পাকা রাস্তা বন্যার প্রবল ¯্রােতের তোরে যোগাযোগ ব্যাবস্থা বিছিন্ন হওয়ায় উপজেলার সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ভেঙ্গে যাওয়া রাস্তার খাল মাটি দিয়ে ভরাট করলেও কিছু রাস্তা চলা চলের অযোগ্য হয়ে পড়েছে। এক বছর পেড়িয়ে গেলেও খানা খন্দকে ভরা পাকা রাস্তা সংস্কারে উদ্যোগ নেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। প্রয়োজনে বাধ্য হয়ে প্রতিদিন স্কুল-কলেজ, মাদ্রারাসার শিক্ষার্থী ও সাধারণ মানুষ জীবেনর ঝ্ুঁকি নিয়ে ভাঙ্গা সড়ক দিয়ে যাতায়ত করছে।

বাংলা বাজার এলাকার খৈমুদ্দিন মেম্বার, তসলিম মাষ্টার, আফজাল সরকার জানান, গত বছরের বন্যায় এ রাস্তাটি ভেঙ্গে যায় এক বছর পার হলেও রাস্তাটি মেরামতের কোন উদ্যোগ নেয়নি। তাই আমরা জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করছি।  এছাড়াও এই সড়ক দিয়ে যাতায়াতকারী অনেক মটোরসাইকেল আরোহী দুর্ঘটনার শিকার হয়ে মারাত্বক আহত হয়েছেন।  শিক্ষার্থী আয়শা,আশামনি,নিশাত বলেন,আমাদের প্রতিদিনই ভাঙ্গা সড়ক দিয়ে স্কুলে যাতায়াত করতে খুব ভয় লাগে।

পত্রিকার হকার মিজানুর রহমান বলেন, আমাকে প্রত্রিকা বিক্রির জন্য প্রতিদিন কাঁঠালবাড়ী হতে এই ঝুঁকিপুর্ণ সড়ক দিয়ে ফুলবাড়ী আসতে হয় । কিন্তু আমার বাড়ী হলোখানা ইউনিয়নের সারোডোব গ্রামে হওয়ায় রাতে ওই সড়ক দিয়েই আমাকে বাড়ী ফিরতে হয় ,না জানি কোনদিন মারাত্বক দুর্ঘটনার শিকার হই।

এ ব্যাপারে বড়ভিটা ইউনিয়নের চেয়ারম্যান খয়বর আলী জানান, গত বছরে বন্যায় ক্ষতিগ্রস্থ পাকা সড়কগুলো সংস্কারের জন্য উপজেলার বিভিন্ন দপ্তরে লিখিতভাবে আবেদন করেছি কিছু রাস্তা মাটি দিয়ে ভরাট হলেও এখনও অনেক রাস্তা সংস্কারের কোনো ব্যবস্থা নেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। বাংলা বাজারের সড়কটি খুবই ঝুকিপুর্ণ তাই দ্রুত সড়কটি মেরামতের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ জানাচ্ছি। তবে শুনেছি সড়কটি মেরামতের জন্য টেন্ডার হয়েছে যা সঠিক নয়।

এব্যাপারে উপজেলা উপ- সহকারী প্রকৌশলী আহসান হাবিব জানান, সংস্কারের জন্য টেন্ডার হয়ে গেছে । জুনের ভিতরে কাজ সম্পূর্ন করা হবে।
 

এবিএন/বিশ্বনাথ রায়/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ