আজকের শিরোনাম :

আইনশৃঙ্খলার সকল দপ্তরকে কঠোর নজরদারির তাগিদ জেলা প্রশাসকের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ নভেম্বর ২০১৮, ১৮:০১

চলছে নির্বাচনের মৌসুম, প্রার্থী ও তার সমর্থকদের পদচারণায় মুখর চট্টগ্রাম জেলা ও নগরীর প্রতিটি অলি গলি এবং রাজপথ। এবার চট্টগ্রামের প্রায় প্রতিটি আসন থেকেই একাধিক প্রার্থী মনোনয়ন প্রত্যাশী।

ফলে নির্বাচনকে ঘিরে ছোট ছোট ইস্যু তৈরি করে যে কোন প্রকারে বড় ধরনের অঘটন কিংবা নাশকতা সৃষ্টি করতে দুর্বৃত্তরা সুযোগের সন্ধানে রয়েছে। তাই এখন থেকেই আইন শৃঙ্খলা রক্ষাকারী সকল দপ্তরকে কঠোর নজরদারি বাড়ানোর জন্য নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন।


আজ রবিবার সকালে চট্টগ্রাম জেলা প্রশাসকের সেমিনার কক্ষে আয়োজিত জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এ নির্দেশনা দেন। এসময় তিনি আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন নাশকতামুক্ত, সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করতে সকলের একান্ত সহযোগীতা কামনা করেন।

আইনশৃঙ্খলা কমিটির সভায় চট্টগ্রামের জেলা প্রশাসক ইটভাটা মালিকদের শেষ বারের মত হুঁশিয়ার করে বলেন, কিছুদিনের মধ্যেই শুরু হয়ে যাবে ইটভাটার মৌসুম। ইটভাটায় কাঠ না পোড়ানোর জন্য এর আগে ইটভাটা মালিকদের সাথে বৈঠক করে বহুবার তাদের সতর্ক করা হয়েছে। এবার আর সতর্ক করা হবে না অপরাধীকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সরাসরি সাজা প্রদান করা হবে।

সভায় যানজট নিরসনে চট্টগ্রাম জেলা পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে জানিয়ে পুলিশ সুপার নুরে আলম মিনা বলেন, প্রয়োজনের তুলনায় তাদের জনবল অনেক কম থাকায় কিছুটা হিমশিম খেতে হয় তবুও তার এবং তার বাহিনীর সদস্যরা যানজটমুক্ত রাখতে সর্বাত্মক সহযোগীতা করে যাচ্ছে। এছাড়া আসন্ন নির্বাচন উপলক্ষেও তাদের সদস্যরা ব্যপক প্রস্তুতি নিয়েছে এবং সজাগ রয়েছে। এছাড়া ওয়াজ মাহফিলসহ ধর্মীয় নানান অনুষ্ঠানের নামে রাস্তা বন্ধ করে উত্তেজনা সৃষ্টিকারিদের ব্যাপারেও সর্ব্বোচ্চ সতর্ক দৃষ্টি রাখার কথাও জানিয়েছেন পুলিশ সুপার।

আইনশৃঙ্খলা কমিটির সভা কার্যক্রম সঞ্চালনের দায়িত্বে ছিলেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাশহুদুল কবির। এতে চট্টগ্রাম জেলার সকল উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ আইনশৃঙ্খলা কমিটির সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।


এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ