আজকের শিরোনাম :

গোবিন্দগঞ্জে মসজিদের জমি দখলের চেষ্টা, থানায় মামলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ নভেম্বর ২০১৮, ২০:৫২

গাইবান্ধার গোবিন্দগঞ্জের নাসিরাবাদ জামে মসজিদের জমি চিহ্নিত সন্ত্রাসী ভূমি দস্যুরা দখলের চেষ্টায় লিপ্ত। এ নিয়ে এলাকায় চরম উত্তোজনা বিরাজ করছে।

অভিযোগে জানা গেছে, উপজেলার কাটাবাড়ী ইউপি’র নাসিরাবাদ জামে মসজিদের কাটাবাড়ী মৌজার জে.এল নং-১৩৮,খতিয়ান নং-০২ ও ১৩৭৭,১৩৭৬,১৩৭৮ ও ১৩৭৯ দাগে ১১ একর, ৪৯ শতক  জমির মধ্যে নাসিরাবাদ প্রাইমারী স্কুল ,কবরস্থান ও মসজিদ এর নামে জমি গুলি সামাজিক ভাবে  মসজিদ কমিটি প্রায় ৬০ বছর যাবৎ কবরস্থান, মসজিদ ও সামাজিক উন্নয়ন কাজে  ভোগ দখল করে আসছে।

এক পর্যায়ে গত ০৭-১১-১৮ ইং তারিখে এলাকার চিহ্নিত সন্ত্রাসী,ভুমি দর্স্যু কামরুল ইসলাম পিচ্চি, আইয়ুব আলী, হাছেন আলী, লুৎফর রহমান সহ ১০/১২ জনের উৎশৃঙ্খল যুবক সন্ত্রাসী কায়দায় দলবব্দ ভাবে পূর্ব শক্রতার জের ধরে ঐদিন দুপুরে লাঠি-সোটা, ধারালো অস্ত্র নিয়ে উল্লেখিত জমির মধ্য হতে ৭০ শতক জমি দখলের চেষ্টায় হালচাষ করে। এসময় মসজিদ কমিটির পক্ষে থেকে কয়েকজন মুসল্লি হাল চাষে বাঁধা দিতে গেলে সন্ত্রাসীরা তাদেরকে ধাওয়া করে এবং গালি গালাজ করে।

এদিকে মসজিদের মসুল্লিরা জানিয়েছেন, উল্লেখিত ব্যক্তিরা প্রভাবশালী দলের একাধিক নেতাদের ছত্রছায়ায় এসব কর্মকান্ড নির্বেঘ্নে চালিয়ে যাচ্ছে। এদের অত্যাচারে এলাকাবাসী অতিষ্ট ।

এ ঘটনায় মসজিদ কমিটির পক্ষে শাশীম আকতার মসজিদের জমি রক্ষা ও এলাকার শান্তি শৃঙ্খলা সু-রক্ষার জন্য গোবিন্দগঞ্জ থানায় ৪ জনকে আসামী করে একটি অভিযোগ দায়ের করেছেন।

এবিএন/তাজুল ইসলাম প্রধান/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ