আজকের শিরোনাম :

ঘাটাইলে রেল ও গ্যাস সংযোগের দাবিতে মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ নভেম্বর ২০১৮, ১৭:৪৪

ঘাটাইলে রেল লাইন ও গ্যাস সংযোগের দাবিতে আজ শনিবার বেলা ১১ ঘটিকার সময় ঘাটাইল প্রেসক্লাবের উদ্যোগে টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কে উপজেলা পরিষদের সামনে এ মানবন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সর্বস্তরের জনতা মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন।

এতে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও টাঙ্গাইল জজ কোর্টের পিপি এডভোকেট এস আকবর খান, ঘাটাইল উপজেরা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও ঘাটাইল পৌর সভার মেয়র শহীদুজ্জামান খান (ভিপি শহীদ), ঘাটাইল সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ শামছুল আলম মনি, আওয়ামী লীগের যুগ্মআহবায়ক মাসুদুর রহমান আজাদ,ঘাটাইল প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলাম, সহসভাপতি খান মোহাম্মদ ফজলুর রহমান, সাধারণ সম্পাদক মোঃ নূরুজ্জামান মিঞা প্রমূখ।

মানবন্ধনে বক্তারা বলেন, ঘাটাইল একটি সর্ববৃহৎ ও অত্যন্ত গুরুত্বপূর্ন উপজেলা। এখানে দেশের অন্যতম একটি সেনানিবাস রয়েছে। অথচ এ উপজেলার সাথে রেল যোগাযোগ নাই। জন সাধারণের চলাচলের একমাত্র বাহন হচ্ছে সড়ক পথ। ঘাটাইল, গোপালপুর, মধুপুর ও ধনবাড়িসহ উত্তর টাঙ্গাইলের এ ৪ টি উপজেলার জনসাধারনের ঢাকার সাথে সহজ যোগাযোগের জন্য টাঙ্গাইল-ঘাটাইল-মধুপুর হয়ে ময়মনসিংহের সাথে রেল যোগাযোগের দাবি জানান।  

বক্তাগণ আরো বলেন, ঢাকার সাথে  সড়ক পথে যোগাযোগে যানযটের কারণে এ অঞ্চলের মানুষকে ৩ ঘন্টার রাস্তা ৮/১০ ঘন্টা পাড়ি দিতে হয়। তাই সহজ যোগাযোগের জন্য এখানে রেল লাইন সংযোগ জরুরি। অপর দিকে পাশ্ববর্তী উপজেলা গোপালপুরে গ্যাস সংযোগ থাকলেও গুরুত্বপূর্ন উপজেলা হিসাবে ঘাটাইলে গ্যাস সংযোগ নেই। তাই রেললাইন নির্মাণের পাশাপাশি গ্যাস লাইন সংযোগের দাবি জানান বক্তারা। মানববন্ধনে ঘাটাইল অটোরিক্সা অটোটেম্পু ও সিএনজি কল্যান সঞ্চয় তহবিলসহ বিভিন্ন সংগঠন একাত্নতা ঘোষণা করেন।

এবিএন/নজরুল ইসলাম/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ