আজকের শিরোনাম :

কসবায় শিশুকে শ্লীলতাহানীর দায়ে এক যুবককে কারাদণ্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ নভেম্বর ২০১৮, ১৯:০৮

কসবায় আজ বুধবার (৭ নভেম্বর) দুপুরে ৫ বছর বয়সী এক শিশুকে জোরপুর্বক শ্লীলতাহানীর দায়ে স্বপন মিয়া (৪০) নামের এক যুবককে এক বছরের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কসবা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জোবাইদা আক্তার।

কারাদ-  প্রাপ্ত স্বপন মিয়া কসবা উপজেলার কুটি গ্রামের মৃত অহেদ মিয়ার ছেলে। ওইদিন দুপুরে তাকে ব্রাহ্মণবাড়িয়া জেলহাজতে পাঠিয়েছে পুলিশ। স্থানীয়রা বলেন এ বিষয়টি ছাড়াও স্বপন একাধিক শিশুর সাথে শ্লীলতাহানী করেছে।

ভ্রাম্যমান আদালত ও স্থানীয় সূত্রে জানা গেছে, কসবা উপজেলার কুটি এলাকায় ৫ বছর বয়সী একটি শিশু প্রতিদিনই গ্রামের একটি চায়ের দোকানে যায়। সেখানে বসে থাকেন স্বপন মিয়া । তিনি শিশুটিকে ফুসলিয়ে শ্লীলতাহানী করেন স্বপন মিয়া।

আজ বুধবারও শিশুটি দোকানে আসলে স্বপন মিয়া শিশুটিকে জোরপূর্বক শ্লীলতাহানী করেন। পরে স্থানীয় লোকজন ওই স্বপন মিয়াকে আটক করেন। পরে নির্বাহী হাকিম ও কসবা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জোবাইদা আক্তার ঘটনাস্থলে পৌছে শিশু, তার মা, স্থানীয় লোকজন এবং স্বপন মিয়ার বক্তব্য শুনেন। এ সময় স্বপন মিয়া তার দোষ স্বীকার করায় শ্লীতাহানীর অপরাধে এক বছরের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কসবা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জোবাইদা আক্তার বলেন, স্বপন মিয়া শিশুটিকে জোরপূর্বক শ্লীলতাহানীর  কথা ভ্রাম্যমান আদালতের কাছে স্বীকার করেন। ১৮৬০ সনের ৫০৯ ধারায় শ্লীতাহানীর অপরাধে তাকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।

কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  মো. আবদুল মালেক বলেন, কারাদন্ড প্রাপ্ত স্বপন মিয়াকে  গতকাল বুধবার দুপুরেই ব্রাহ্মণবাড়িয়া জেলহাজতে পাঠিয়ে দেয়া হয়েছে।


এবিএন/অলিউল্লাহ সরকার অতুল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ