আজকের শিরোনাম :

জলঢাকায় তথ্য অফিসের প্রেস ব্রিফিং

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ নভেম্বর ২০১৮, ১৮:১৮

নীলফামারীসহ সারা দেশে বর্তমান সরকারের সময়কালে অভাবনীয় উন্নয়ন হয়েছে। দেশ আজ মধ্যম আয়ের দেশে পরিনত। প্রেস ব্রিফিংয়ে এমনটিই উপস্থিত সাংবাদিকদের জানালেন জেলা তথ্য কর্মকর্তা মামুন অর রশিদ।

আজ বুধবার দুপুরে জেলা তথ্য অফিসের আয়োজনে জলঢাকা প্রেসক্লাবে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে বর্তমান সরকারের দশ বছরের সাফল্য ও উন্নয়ন চিত্র তুলে ধরেন জেলা তথ্য কর্মকর্তা। এ সময় উপস্থিতি ছিলেন জেলা সহকারী তথ্য কর্মকর্তা প্রকাশ চন্দ্র রায়সহ স্থানীয় প্রিন্ট মিডিয়ার সাংবাদিক। লিখিত বক্তব্যে জেলা তথ্য কর্মকর্তা বর্তমান সরকারের উল্লেখযোগ্ উন্নয়ন চিত্র তুলে ধরেন।

 এর মধ্যে বাংলাদেশের প্রথম ভূস্থির যোগাযোগ উপগ্রহ বঙ্গবন্ধু স্যাটেলাইট, পদ্মা সেতু, পদ্মা সেতুর উপর রেলওয়ে সংযোগ, রুপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প, রামপাল কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প, মাতারবাড়ি বিদ্যুৎ প্রকল্প, মেট্রোরেল, সোনাদিয়া গভীর সমুদ্রবন্দর প্রকল্প, পায়রা সমুদ্র বন্দর প্রকল্পসহ প্রধানমন্ত্রীর আরো ১০টি বিশেষ উদ্যোগের কথা বলা হয় প্রেস ব্রিফিং থেকে।

এছাড়াও নীলফামারী জেলার উন্নয়ন প্রসঙ্গে তথ্য কর্মকর্তা মামুন তার লিখিত বক্তব্যে বলেন, জেলাটিতে এলজিইডির অধিনে ৬৯০ কি, মি রাস্তা পাকা করা হয়েছে, মাধ্যমিক, প্রথামিক বিদ্যালয়ে ২ কোটি ৫৮ লক্ষ ৪ হাজার ৪৩৯ টি বই বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

 এ জেলায় উল্লেখযোগ্য উন্নয়নের মধ্যে আরো রয়েছে, এলজিইডির ১৯ টি ব্রিজ নির্মাণ, নতুন করে আরোও ৩৫ টি কমিউনিটি ক্লিনিক নির্মাণ, বেসরকারি মাধ্যমিক স্কুল ও কলেজের ৬১টি ভবন নির্মাণ, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অধিনে ৬০ কি.মি.পানির লাইন স্থাপন ও ছয় হাজার ৩১২ টি পানির উৎস স্থাপন, এছাড়াও নীলফামারী জেলায় ৮০ শতাংশ এলাকা বিদ্যুৎ সেবার আওতায় আনা এবং জেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয় এক হাজার ৭১ টি মাল্টিমিডিয়ার সামগ্রী ও ৩৮৯ টি নতুন ভবন নির্মাণ করা হয়।


এবিএন/হাসানুজ্জামান সিদ্দিকি হাসান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ