আজকের শিরোনাম :

ঈশ্বরদীতে বেকার যুবকদের দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ নভেম্বর ২০১৮, ১৬:৩৭


    
ঈশ্বরদীর মহিলা কলেজে বেকার যুবকদের কম্পিউটার বিষয়ক দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মসূচি শুরু হয়েছে। পাবনা জেলার ঈশ্বরদীতে স্থানীয় সরকার কর্তৃক বাস্তবায়নাধীন উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প (ইউজিডিপি)-এর আওতায় উপজেলা পরিষদের তত্ত্বাবধানে মাধ্যমিক শিক্ষা অফিস বেকার যুবকদের আত্ম-নির্ভরশীল হতে কম্পিউটার বিষয়ক দক্ষতা বৃদ্ধিমূলক ২৫ দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করেছে।

আজ বুধবার সকালে জেলা প্রশাসক জনাব জসিম উদ্দিন এই প্রশিক্ষণ কর্মসূচি পরিদর্শণ করেছেন। ২৫ জন বেকার যুবক-যুবতীর এই প্রশিক্ষণ কর্মশালা পরিদর্শনের সময় জেলা প্রশাসক প্রশিক্ষণের সার্বিক বিষয়ে খোঁজ-খবর নেন্ এবং শিক্ষার্থীদের আত্ম-নির্ভরশীল হতে উদ্বুদ্ধ করেন।

 এসময় জেলা প্রশাসক প্রশিক্ষণার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নেওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান। তিনি আরও বলেন, আত্ম-কর্মসংস্থান সৃষ্টিমূলক দক্ষতা বাড়ানোর প্রশিক্ষণ বেকারত্বের হার কমানোর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভমিকা রাখবে।
এসময় উপজেলা নির্বাহী অফিসার আহাম্মদ হোসেন ভূঁইয়া, মাধ্যমিক শিক্ষা অফিসার সেলিম আকতার,  প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডু, সাধারণ সম্পাদক আব্দুল বাতেন, উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর আইয়ুব আলী, মহিলা কলেজের অধ্যক্ষ হামিদুর রহমান, আইসিটি বিভাগের সহকারী প্রোগ্রামার, একাডেমিক সুপারভাইজারসহ কলেজের শিক্ষকরা উপস্থিত ছিলেন।


এবিএন/গোপাল অধিকারী/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ